Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন ইরানের প্রেসিডেন্ট


২ জানুয়ারি ২০১৯ ২২:৫৮

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ে আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি। বুধবার (২ জানুয়ারি) ঢাকাস্থ ইরান দূতাবাস থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়।

শুভেচ্ছা বার্তায় রুহানি বলেন, ‘সর্বস্তরের জনগণের অংশগ্রহণ এই সাফল্যকে সম্ভবপর করেছে এবং এতে আপনার নেতৃত্বের প্রতি জনগণের আস্থার প্রকাশ ঘটেছে।’

ইরান ও বাংলাদেশের মধ্যকার ধর্মীয় ও সাংস্কৃতিক বন্ধনের বিষয়টি উল্লেখ করে ড. রুহানি আশা প্রকাশ করেন যে, ‘মুসলিম বিশ্বের গুরুত্বপূর্ণ ও প্রভাবশালী এই দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক আগামী দিনগুলোতে আরও বিস্তৃত হবে। ইরানের প্রেসিডেন্ট তার এই বার্তায় বাংলাদেশের প্রধানমন্ত্রী ও জনগণের কল্যাণ ও সফলতা কামনা করেছেন।’

এছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ জয় পাওয়ায় আজ বুধবার সন্ধ্যায় শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

এর আগে বুধবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ভারতের কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী। এ ছাড়া সোমবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টেলিফোন করে শেখ হাসিনাকে অভিনন্দন জানান।

সারাবাংলা/এনআর/একে

একাদশ নির্বাচন শেখ হাসিনা হাসান রুহানি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর