Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেইলি রোডের বাসায় নেওয়া হচ্ছে সৈয়দ আশরাফের মরদেহ


৫ জানুয়ারি ২০১৯ ১৮:৩১

।। জাকিয়া আহমেদ ও মীর মেহেদী হাসান ।।

বিমানবন্দর থেকে: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৈয়দ আশরাফের মরদেহ বেইলি রোডে তার সরকারি বাসভবনে নেওয়া হচ্ছে।

শনিবার (৫ জানুয়ারি) সন্ধ্যা ৬টা ৫ মিনিটে তার মরদেহবাহী বাংলাদেশ বিমানের বিজি০৮৯ ফ্লাইটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে বিকেল থেকেই অপেক্ষা করছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, মাহবুব-উল আলম হানিফ, আওয়ামী লীগের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, সাবেক খাদ্যমন্ত্রী আব্দুর রাজ্জাক, রেলমন্ত্রী মুজিবুল হক, আইনমন্ত্রী আনিসুল হক, আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মতিন খসরু, তোফায়েল আহমেদ, মতিয়া চৌধুরী, ডা. দীপু মনি, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, এ কে এম এনামুল হক শামীম, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার, দলের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, ঢাকা মহানগর উত্তরের সভাপতি এ কে এম রহমত উল্লাহ, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক বাবু পঙ্কজ দেবনাথ, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ এবং আরও অনেকে।

আরও পড়ুন: অশ্রুসিক্ত আ.লীগ নেতারা শাহজালাল বিমানবন্দরে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে দলের নেতারা সৈয়দ আশরাফুল ইসলামের মরদেহ গ্রহণ করেন। এ সময় জাতীয় পতাকা ও আওয়ামী লীগের দলীয় পতাকা দিয়ে তার কফিন মোড়ানো হয়। এ সময় বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তারা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়, বিমানবন্দর থেকে সৈয়দ আশরাফের মরদেহ ২১ বেইলি রোডে তার সরকারি বাসভবনে নেওয়া হবে। সেখান থেকে সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) হিমাগারে রাখা হবে। রোববার সকাল সাড়ে ১০টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর হেলিকপ্টারে মরদেহ কিশোরগঞ্জে নিয়ে যাওয়া হবে। সেখানে দুপুর ১২টায় কিশোরগঞ্জ পুরাতন স্টেডিয়াম মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। মরহুমের তৃতীয় জানাজা দুপুর ২টায় ময়মনসিংহের আঞ্জুমান ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে। বাদ আসর বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

সৈয়দ আশরাফ দীর্ঘ দিন যাবৎ ফুসফুস ক্যান্সারে ভুগছিলেন। অসুস্থতার কারণে তিনি গত বছরের ১৮ সেপ্টেম্বর সংসদ থেকে ছুটি নেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসনে নৌকা প্রতীকে জয়ী হন সৈয়দ আশরাফ।

বৃহস্পতিবার রাত সাড়ে নয়টায় থাইল্যান্ডের ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সারাবাংলা/এমএইচ/এটি

আরও পড়ুন

‘সৈয়দ আশরাফের প্রতি আমাদের চেয়ে আপনাদের দরদ বেশি নয়’
শনিবার আসছে সৈয়দ আশরাফের মরদেহ

সৈয়দ আশরাফের মৃত্যুতে স্পিকারসহ বিভিন্ন মহলের শোক
সৈয়দ আশরাফের মৃত্যুতে অপূরণীয় ক্ষতি হলো: রাষ্ট্রপতি
সৈয়দ আশরাফের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
সৈয়দ আশরাফ আর নেই
সৈয়দ আশরাফের মৃত্যুতে গণফোরামের শোক
সৈয়দ আশরাফের অবদান ভোলার নয়

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর