Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেইলি রোডের বাসায় সৈয়দ আশরাফের মরদেহ, ফুলেল শ্রদ্ধা


৫ জানুয়ারি ২০১৯ ১৮:৫৮

।। নৃপেন রয়, সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সৈয়দ আশরাফের মরদেহ বেইলি রোডে তার সরকারি বাসভবনে নেওয়া হয়েছে। দীর্ঘ দিনের সহযোদ্ধার অপেক্ষায় সেখানে গেছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা, পরিবারের সদস্য, আত্মীয় স্বজন, বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরাসহ সর্বস্তরের মানুষ।

উপস্থিত হয়েছেন, প্রধানমন্ত্রীর অর্থবিষয়ক উপদেষ্টা মশিউর রহমান, আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মুকুল বোস, আওয়ামী লীগ নেতা মোস্তফা জালাল মহিউদ্দীন, গণফোরাম নেতা মোস্তফা মোহসীন মন্টুসহ অনেকে।

দীর্ঘ হচ্ছে শ্রদ্ধার সারি

একনজর দেখতে উপস্থিত হয়েছেন, সাধারণ মানুষ, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী। এখানে সৈয়দ আশরাফকে শ্রদ্ধা জানাবেন তারা।

বিপুল জনসমাগমের কারণে লাশবাহী গাড়ি থেকে মরদেহ নামানো সম্ভব হয়নি- এই কারণে দুঃখ প্রকাশ করেছেন সৈয়দ আশরাফের স্বজনরা। এ সময় সবাই মরদেহবাহী গাড়ির ওপর ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

আরও পড়ুন: অশ্রুসিক্ত আ.লীগ নেতারা শাহজালাল বিমানবন্দরে

শনিবার (৫ জানুয়ারি) সন্ধ্যা ৬টা ৫ মিনিটে তার মরদেহবাহী বাংলাদেশ বিমানের বিজি০৮৯ ফ্লাইটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে বিকেল থেকেই অপেক্ষা করছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, মাহবুব-উল আলম হানিফ, ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, সাবেক খাদ্যমন্ত্রী আব্দুর রাজ্জাক, রেলমন্ত্রী মুজিবুল হক, আইনমন্ত্রী আনিসুল হক, আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মতিন খসরু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, ডা. দীপু মনি, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, এ কে এম এনামুল হক শামীম, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার, দলের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, ঢাকা মহানগর উত্তরের সভাপতি এ কে এম রহমত উল্লাহ, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক বাবু পঙ্কজ দেবনাথ, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদসহ অনেকে।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে দলের নেতারা সৈয়দ আশরাফুল ইসলামের মরদেহ গ্রহণ করেন। এ সময় জাতীয় পতাকা ও আওয়ামী লীগের দলীয় পতাকা দিয়ে তার কফিন মোড়ানো হয়। এ সময় বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তারা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

মরদেহবাহী অ্যাম্বুলেন্সের সাথেই বেইলি রোডের বাসায় আসেন সৈয়দ আশরাফের স্বজন এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়, বিমানবন্দর থেকে সৈয়দ আশরাফের মরদেহ ২১ বেইলি রোডে তার সরকারি বাসভবনে নেওয়া হবে। সেখান থেকে সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) হিমাগারে রাখা হবে। রোববার সকাল সাড়ে ১০টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। প্রথম জানাজায় অংশ নেবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পিকার শিরীন শারমিন চৌধুরী অংশ নেবেন। তবে নামাজে জানাজায় সর্ব স্তরের মানুষ অংশ নিতে পারবেন। এরপর হেলিকপ্টারে মরদেহ কিশোরগঞ্জে নিয়ে যাওয়া হবে। দুপুর ১২টায় কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ মাঠে দ্বিতীয় নামাজে জানাজা এবং দুপুর ২টায় ময়মনসিংহের আঞ্জুমান ঈদগাহ মাঠে তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। বাদ আসর বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

সৈয়দ আশরাফের চাচাতো ভাই আশফাকুল ইসলাম টিটো জানান, আগামী মঙ্গলবার বিকেলে (বাদ আসর) পর বেইলি রোডের বাসায় কুলখানি অনুষ্ঠিত হবে। কুলখানিতে দলের নেতাকর্মী, সমর্থক ও শুভাকাঙ্ক্ষীদের উপস্থিত হওয়ার অনুরোধ জানান তিনি।

সৈয়দ আশরাফ দীর্ঘ দিন যাবৎ ফুসফুস ক্যান্সারে ভুগছিলেন। অসুস্থতার কারণে তিনি গত বছরের ১৮ সেপ্টেম্বর সংসদ থেকে ছুটি নেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসনে নৌকা প্রতীকে জয়ী হন সৈয়দ আশরাফ।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার রাত সাড়ে নয়টায় থাইল্যান্ডের ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সারাবাংলা/এমএইচ/এটি

আরও পড়ুন

‘সৈয়দ আশরাফের প্রতি আমাদের চেয়ে আপনাদের দরদ বেশি নয়’
শনিবার আসছে সৈয়দ আশরাফের মরদেহ

সৈয়দ আশরাফের মৃত্যুতে স্পিকারসহ বিভিন্ন মহলের শোক
সৈয়দ আশরাফের মৃত্যুতে অপূরণীয় ক্ষতি হলো: রাষ্ট্রপতি
সৈয়দ আশরাফের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
সৈয়দ আশরাফ আর নেই
সৈয়দ আশরাফের মৃত্যুতে গণফোরামের শোক
সৈয়দ আশরাফের অবদান ভোলার নয়

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর