Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কাদের-ই একমাত্র!


৬ জানুয়ারি ২০১৯ ১৮:৩৬

স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ১৯৯৬, ২০০৮, ২০১৪ ও ২০১৮—  এই চার বার শেখ হাসিনার নেতৃত্বে মন্ত্রিসভা গঠন করে আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই চার মন্ত্রিসভায় অনেকেই মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী হয়েছেন। অনেকে ছিলেন একাধিক মন্ত্রিসভায়ও। এর আগের তিন মন্ত্রিসভায় ছিলেন এমনও আছেন কেউ কেউ। কিন্তু একজন আছেন, যিনি সবার চেয়ে আলাদা। তিনি শেখ হাসিনার নেতৃত্বে গঠিত চার মন্ত্রিসভায়ই জায়গা পেয়েছেন। তিনি আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সর্বশেষ রোববার (৬ জানুয়ারি) ঘোষিত একাদশ সংসদের মন্ত্রিসভায় তিনি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন।

ওবায়দুল কাদের ১৯৯৬ সালে শেখ হাসিনার নেতৃত্বে গঠিত প্রথম মন্ত্রিসভায় ছিলেন যুব, ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী। এরপর ২০০৮ সালের শেখ হাসিনার দ্বিতীয় মেয়াদের সরকারে শুরুর দিকে মন্ত্রিসভায় জায়গা না হলেও মেয়াদের মাঝামাঝি এসে মন্ত্রিসভায় ফেরেন কাদের। ওই মন্ত্রিসভায় যোগাযোগমন্ত্রীর দায়িত্ব পান তিনি।

এরপর ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে শেখ হাসিনা যখন তৃতীয় মেয়াদে সরকার গঠন করেন,  সেই মন্ত্রিসভায়ও যোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্ব পান ওবায়দুল কাদের। ২০১৫ সালের দিকে যোগাযোগ মন্ত্রণালয়কে ভেঙে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং রেল মন্ত্রণালয় নামে দুটি আলাদা মন্ত্রণালয় করা হলে তিনি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের দায়িত্ব পান।

সর্বশেষ ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী আওয়ামী লীগ যে সরকার গঠন করতে যাচ্ছে, তাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গঠিন মন্ত্রিসভায় চতুর্থবারের মতো জায়গা পেয়েছেন ওবায়দুল কাদের।  শেখ হাসিনার নেতৃত্বে গঠিত চারবারের মধ্যে চার মন্ত্রিসভায়ই জায়গা করে নিয়ে ওবায়দুল কাদের হয়ে উঠলেন সবার চেয়ে আলাদা।

সারাবাংলা/পিএম/এমএনএইচ

ওবায়দুল কাদের শেখ হাসিনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর