Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভাগ্যবান ৬ জন; এমপি হয়েই মন্ত্রী


৭ জানুয়ারি ২০১৯ ০০:০৭

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠনের পথে বাংলাদেশ আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ৪৭ সদস্য বিশিষ্ট মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা হলো আজ (৬ জানুয়ারি)। যেখানে পূর্ণমন্ত্রী হচ্ছেন ২৪ জন, প্রতিমন্ত্রী ১৯ জন  এবং ৩ জন উপমন্ত্রী।

নবীন-প্রবীনদের সমন্বয়ে ঘোষণা করা এই মন্ত্রিসভাতে চমক হিসেবে এসেছেন ৬ জন, যারা এবারই প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হয়ে স্থান করে নিয়েছেন ঘোষিত মন্ত্রিসভাতে। সিলেট ১ আসনে এবারই প্রথম নির্বাচন করেন জাতিসংঘ বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত এ কে আব্দুল মোমেন। সংসদ সদস্য হিসেবে জয়লাভ করেন। ঘোষিত হওয়া মন্ত্রিসভায় তাকে দায়িত্ব দেয়া হয়েছে পররাষ্ট্র মন্ত্রনালয়ের।

বরিশাল ৫ আসনে এবারই প্রথম নির্বাচন করেন জাহিদ ফারুক। তাকে দায়িত্ব দেয়া হয়েছে পানিসম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী হিসেবে। পিরোজপুর ১ আসনে এবারই প্রথম নির্বাচন করেই জয়লাভ করেন বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম। তাকে দায়িত্ব দেয়া হয়েছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের ।

কুড়িগ্রাম ৪ আসনে প্রথমবারের মতো নির্বাচন করে জয়লাভ করেন মোঃ জাকির হোসেন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে তিনি দায়িত্ব পেয়েছেন। শরীয়তপুর ২ আসনে নির্বাচন করে জয়লাভ করেন এ কে এম এনামুল হক শামীম। পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী হিসেবে ঠাঁই করে নিয়েছেন ছাত্র রাজনীতি থেকে উঠে আসা এই রাজনীতিবিদের ।

এদিকে চট্টগ্রাম ৯ আসনে এবারই প্রথম নির্বাচন করেছেন চট্টগ্রামের প্রয়াত আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন চৌধুরীর সন্তান ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল। তরুণ এই সাংসদ শিক্ষা উপমন্ত্রীর দায়িত্ব সামলাবেন।

সারাবাংলা/এসবি/আরএসও

এ কে আব্দুল মোমেন এ কে এম এনামুল হক শামীম জাহিদ ফারুক মহিবুল হাসান চৌধুরী নওফেল মোঃ জাকির হোসেন


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর