Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফ্যান্টাসি ছবি নিয়ে তিনদিনের আয়োজন


৭ জানুয়ারি ২০১৯ ০৩:২২

।। এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের (ডিইউএফএস) উদ্যোগে দেখানো হচ্ছে ছয়টি ফ্যান্টাসি ঘরানার ছবি। ডিইউএফএস-এর নিয়মিত আয়োজন ‘ওয়ার্ল্ড ফিল্ম ম্যানিফেস্টেশন প্রোগ্রাম’- এর ১২৫তম আসরের অংশ হিসেবেই দেখানো হবে ছবিগুলো। প্রদর্শনী শুরু হয়েছে রোববার (৬ জানুয়ারি) থেকে। প্রথমদিন ‌‘নসফেরাতু‘ ও ‘উইংস অব ডিজায়ার’ নামের দুটি সিনেমা দেখানো হয়।

দ্বিতীয় দিন ৭ জানুয়ারি দুপুর তিনটায় দ্য লুইস বুনুয়েল পরিচালিত ‘দি এক্সটার্মিনেটিং এঞ্জেল’ এবং বিকাল ৫টা ১০ মিনিটে ‘দি সিটি অব লস্ট চিলড্রেন’ প্রদর্শিত হবে। এর আগে একই দিনে বিকেল ৪টা ৪০ মিনিটে থাকছে ফ্যান্টাসি ঘরানার ছবির ওপর একটি আলোচনা অনুষ্ঠান। চলচ্চিত্রকর্মী মাইনুদ্দিন খালেদ আলোচনা পর্বটি সঞ্চালনা করবেন।

আয়োজনের শেষ দিন ৮ জানুয়ারি দুটি বাংলা ছবি দেখানে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে তিনটায় প্রদির্শিত হবে জহির রায়হান পরিচালিত ছবি ‘বেহুলা‘। আর বিকাল ৫টা ১০ মিনিটে দেখানো হবে ‌‌‌‌‘অরুণ বরুণ কিরণমালা’। এটির পরিচালক খান আতাউর রহমান।

উল্লেখ্য ২০০০ সাল থেকে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ’ এই কার্যক্রমটি পরিচালনা করে আসছে। মূলত চলচ্চিত্রের নানা ধারার ধ্রুপদী ও সমসাময়িক চলচ্চিত্রের চিত্তাকর্ষক উপস্থাপন করাই ‘ওয়ার্ল্ড ফিল্ম ম্যানিফেস্টেশন প্রোগ্রাম’ এর অন্যতম উদ্দেশ্য।

সাধারনত প্রত্যেক মাসে ঢাকায় অবস্থিত বিভিন্ন দেশের নির্দিষ্ট সাংস্কৃতিক কেন্দ্রগুলোর কোনো একটিতে ‘ওয়ার্ল্ড ফিল্ম ম্যানিফেস্টেশন প্রোগ্রাম’ আয়োজিত হয়ে থাকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও/পিএম

ওয়ার্ল্ড ফিল্ম ম্যানিফেস্টেশন প্রোগ্রাম ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর