Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে যুবককে পিটিয়ে মারল জনতা: পুলিশ


৭ জানুয়ারি ২০১৯ ১৩:৪৭

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানার পাহাড়তলী বাজারে মো.মহিউদ্দিন সোহেল (৪০) নামে একজন গণপিটুনিতে মারা গেছে। মহিউদ্দিন সোহেল নিজেকে আওয়ামী লীগ নেতা হিসেবে পরিচয় দিত।

চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে ব্যবসায়ী, শ্রমিক ও স্থানীয় জনতা মিলে সোমবার সকালে মহিউদ্দিন সোহেলকে পিটুনি দিয়েছে বলে জানিয়েছে পুলিশ। ঘটনার পর ব্যবসায়ীরা বাজারের সব দোকান বন্ধ রেখে বিক্ষোভ করছে।

পাহাড়তলী স্টেশন রোড বাজার ব্যবসায়ী সমিতির সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সারাবাংলাকে বলেন, বাজারের পাশে রেলের দুটি স্টাফ কোয়ার্টার মহিউদ্দিন দখল করে রেখেছিল। সেখানে বসে সে তার অনুসারী সন্ত্রাসীদের মাধ্যমে চাঁদাবাজি করত। জনতা অতিষ্ঠ হয়ে আজ (সোমবার) সকালে তাকে গণপিটুনি দিয়েছে।

বাজারের বিকাশ এজেন্ট মো.রিপন সারাবাংলাকে বলেন, সন্ত্রাসীদের দিয়ে বাজারের দোকানদার-শ্রমিকদের ডেকে নিজের অফিসে (দখল করা রেলের বাসা) নিয়ে যেত। সেখানে পকেটের মধ্যে ইয়াবা ঢুকিয়ে দিয়ে পুলিশের কাছে তুলে দেবার ভয় দেখিয়ে টাকা আদায় করত।

বাজারের কাপড় ব্যবসায়ী মো.হান্নান সারাবাংলাকে বলেন, ব্যবসায়ীদের কাছে চাঁদা চেয়ে টেলিফোন করত। কেউ দিতে না চাইলে তাকে অফিসে ধরে নিয়ে মারধর করত। অতিষ্ঠ হয়ে লোকজন তাকে গণপিটুনি দেওয়ার পাশাপাশি তার অফিসেও আগুন দিয়েছে।

ব্যবসায়ী ফরিদ মিয়া সারাবাংলাকে বলেন, সে কখনও মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, আবার কখনও চট্টগ্রামের মেয়র আ জ ম নাসিরউদ্দিনের লোক বলে নিজেকে পরিচয় দিত।

ব্যবসায়ীদের কয়েকজন নাম প্রকাশ না করার শর্তে সারাবাংলাকে জানান, বাজারে চাল-সবজির আড়তে যত ট্রাক ঢুকত প্রত্যেকটিকে ৫০ টাকা করে মহিউদ্দিন সোহেল ও তার অনুসারীদের দিতে হত। গতকাল (রোববার) আরও ৫০ টাকা করে বাড়িয়ে অর্থাৎ ১০০ টাকা করে নেওয়ার ঘোষণা দেওয়া হয়। না হলে কোন ট্রাক বাজারে ঢুকতে দেয়া হবে না বলে জানানো হয়।

বিজ্ঞাপন

মূলত এই ঘোষণার পর ব্যবসায়ীরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। তারা সকালে বাজারে প্রতিবাদ সভা ডাকেন।
সোমবার সকাল ১০ টার দিকে শত, শত মানুষ জড়ো হয়। তারা মহিউদ্দিন সোহেলের দখল করা ঘরে গিয়ে তাকে বের করে পিটুনি দেয়। এসময় তার ঘরে আগুন লাগিয়ে দেওয়া হয়।

বেলা ১২ টার দিকে পুলিশ তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে সারাবাংলাকে জানান ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মহিউদ্দিন সেলিম।

ওসি সারাবাংলাকে বলেন, পাহাড়তলী বাজারে ব্যবসায়ীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে বলে খবর পেয়ে আমরা আসি। ঘটনাস্থল থেকে সন্ত্রাসী মহিউদ্দিন সোহেলকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠাই। চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে সবাই মিলে তাকে পিটুনি দিয়েছে। বাজারে দেড় হাজারের মতো দোকান আছে। সেগুলো বন্ধ আছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

মহিউদ্দিন সোহেল চট্টগ্রামের সরকারি কমার্স কলেজ ছাত্রলীগের সাবেক নেতা।

সারাবাংলা/আরডি/এনএইচ

গণপিটুনি চট্টগ্রাম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর