Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেঘালয়ে অনুপ্রবেশ, খাসিয়াদের গুলিতে এক বাংলাদেশির মৃত্যু


৭ জানুয়ারি ২০১৯ ২৩:৫২

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

সুনামগঞ্জ: ভারতের মেঘালয়ে অনুপ্রবেশ করে সুপারি চুরির সময় স্থানীয় খাসিয়া জনগোষ্ঠির সদস্যদের গুলিতে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছেন আরও এক বাংলাদেশি।

সোমবার (৭ জানুয়ারি) সন্ধ্যায় মেঘালয়ের মৌলবস্তি এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম নূর মিয়া (৩৬)। তিনি সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের বাঁশতলা কলোনীর মফিজ মিয়ার ছেলে। আহত ব্যক্তির নাম খাদিম মিয়া (৩০)।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) জানিয়েছে, দোয়ারাবাজার উপজেলার বাঁশতলা সীমান্তবর্তী ভারতের মেঘালয় সীমান্তের মৌলবস্তি এলাকায় খাসিয়া জনগোষ্ঠীর সুপারি বাগান আছে। সোমবার বিকেলে দুই বাংলাদেশি অবৈধভাবে সীমান্ত পেরিয়ে ওই বাসাগে প্রবেশ করেন সুপারি চুরির উদ্দেশ্যে। এ সময় বাগানের মালিক খাসিয়ারা বাংলাদেশিদের লক্ষ্য করে গুলি চালায়।

এতে ঘটনাস্থলেই নূর মিয়া নিহত হন এবং গুলিবিদ্ধ আহত খাদিম মিয়া বাংলাদেশে পালিয়ে আসেন। তবে বাংলাদেশে প্রবেশের পর থেকে আহত খাদিম মিয়া পলাতক। অন্যদিকে নিহত নূর মিয়ার লাশ আটকে রেখেছে খাসিয়ারা।

সুনামগঞ্জ বিজিবি ২৮ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মাদ মাকসুদুল আলম সারাবাংলাকে বলেন, ‘আমরা স্থানীয়দের কাছ থেকে শুনেছি অবৈধভাবে ভারতে প্রবেশ করে সুপারি চুরি করতে গেলে খাসিয়ারা দুই বাংলাদেশিকে গুলি করে, এর মধ্যে একজন মারা গেছে।’

স্থানীয়ভাবে দুই দেশের নাগরিকরা লাশ ফেরত ব্যাপারে আলাপ-আলোচনা করছেন বলেও জানান এই বিজিবি কর্মকর্তা।

সারাবাংলা/এসএমএন

খাসিয়া বাংলাদেশির মৃত্যু মেঘালয়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর