Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্নীতিমুক্ত ভূমি ব্যবস্থাপনা গড়ে তোলা হবে: ভূমিমন্ত্রী


৮ জানুয়ারি ২০১৯ ১১:১৩

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দক্ষ, স্বচ্ছ ও জনবান্ধব ডিজিটাল ভূমি ব্যবস্থাপনা গড়ে তোলা হবে বলে জানিয়েছেন ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

সোমবার (৮ জানুয়ারি) রাতে রাজধানী গুলশানের নিজ বাসভবনে সাংবাদিকের প্রশ্নের জবাবে ভূমিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ‘ভূমি ব্যবস্থাপনায় কোনোপ্রকার দুর্নীতিকে বরদাশত করা হবে না। দুর্নীতিমুক্ত ভূমি ব্যবস্থাপনা গড়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা ও জননেত্রী শেখ হাসিনার উন্নত বাংলাদেশে পরিণত করা হবে।’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ নৌকা প্রতীকে চট্টগ্রামের মানুষের ভালোবাসার ম্যান্ডেট নিয়ে পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় তিনি এলাকাবাসী ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং একই সাথে দেশের দক্ষ, স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত ভূমি ব্যবস্থাপনা গড়ে তোলার দায়িত্ব দেয়ায় তিনি প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

মন্ত্রী বলেন, ‘বিশ্ব মানবতার মা, দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের প্রতিটি গ্রাম, পাড়া, মহল্লায় আধুনিকায়নের ছোঁয়া লেগেছে। প্রতিটি গ্রাম হবে শহর এ শ্লোগানকে আমরা কাজের মাধ্যমে প্রমাণ করবো। গৃহহীন, ভূমিহীন ও ছিন্নমূল মানুষের জন্য খাসজমিতে ঘর নির্মাণ করে আগামি দুই বছরের মধ্যে ৫০ হাজার গৃহহীনকে পুনর্বাসন করা হবে।’ এসময় দারিদ্র্য ও বেকার মুক্ত উন্নত বাংলাদেশ গড়ায় সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান মন্ত্রী।

সারাবাংলা/এইচএ/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর