Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘দুর্নীতির বিরুদ্ধে দৃশ্যমান অগ্রগতি দুই মাসেই দেখা যাবে’


৮ জানুয়ারি ২০১৯ ১৭:০৪

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: আগামী দুই মাসের মধ্যে দুর্নীতি দমনে দৃশ্যমান অগ্রগতি দেখা যাবে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ। তিনি বলেন, আর্থিক খাতের দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স বজায় থাকবে। কেবল বেসিক ব্যাংক নয়, সব ব্যাংকেরই অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার (৮ জানুয়ারি) বিকেলে সেগুনবাগিচার দুদক কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলোচনার সময় তিনি এসব কথা বলেন।

দুদক চেয়ারম্যান বলেন, আমরা আগের চেয়ে বেশি আত্মবিশ্বাসী। সরকারের যে অঙ্গীকার তা আমাদের আরও বেশি আত্মবিশ্বাসী করেছে। সরকার আমাদের সকল ধরনের সাহায্য সহযোগিতা করবে। সরকারের রাজনৈতিক অঙ্গীকার পূরণে যা যা করা দরকার সব করা হবে। নতুন বছরে অভিযান অব্যাহত থাকবে। কোনো বাধাই মানবো না।

তিনি বলেন, আগামী এক থেকে দুই মাসের মধ্যে দুর্নীতি নিয়ন্ত্রণে দৃশ্যমান অগ্রগতি দেখা যাবে। গত তিন মাস খুব বেশি কাজ করতে পারিনি। তাই আগামী দুই মাসের কথা বলছি। এক প্রশ্নে তিনি আরও বলেন, এটি কোনো ক্রাশ প্রোগ্রাম নয়।

পুরোনো মন্ত্রীদের দুর্নীতি বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নে দুদক চেয়ারম্যান বলেন, সাবেক বা বর্তমান বলে কথা নেই। দুর্নীতিবাজ হিসেবে যারা খ্যাত, দুর্নীতির গন্ধ যেখানে আছে, আমরা সেখানেই কাজ করবো। দুর্নীতিবাজ হিসেবে খ্যাতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/ইএইচটি/এমএইচ

দুদক দুর্নীতি দৃশ্যমান অগ্রগতি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর