Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে শহীদদের স্মরণ করলেন প্রধানমন্ত্রী


৮ জানুয়ারি ২০১৯ ২০:২১

।। স্টাফ রিপোর্টার ।।

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হওয়ার পর নতুন মন্ত্রিসভার শপথ শেষে মন্ত্রিসভার সদস্যদের নিয়ে সাভারে জাতীয় স্মৃতিসৌধে ১৯৭১-এর মহান শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এসময় তিনি স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে সই করে শহীদদের স্মরণ করেন এবং জাতির পিতার সোনার বাংলা গড়ে তোলার অঙ্গীকার করেন।

সোমবার (৭ জানুয়ারি) বিকেলে রাষ্ট্রপতির সরকারি বাসভবন বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার শপথ অনুষ্ঠান হয়। এরপর মঙ্গলবার (৮ জানুয়ারি) সকালে মন্ত্রিসভার সদস্যদের দিয়ে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানান শেখ হাসিনা।

পরে জাতীয় স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করে জাতির সূর্যসন্তানদের উদ্দেশে শেখ হাসিনা লিখেন,

‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাচ্ছি। স্মরণ করছি জাতীয় চার নেতা, ত্রিশ লক্ষ শহীদ এবং নির্যাতীত মা-বোনদের।

মুক্তিযোদ্ধাদের প্রতি সশ্রদ্ধ সালাম জানাই। আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলে জাতির পিতার স্বপ্ন পূরণ করব এ আমাদের অঙ্গীকার।

মহান আল্লাহ আমাদের সহায় হউন।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু

শেখ হাসিনা

জাতীয় স্মৃতিসৌধের বেদীতে ফুল দিয়ে বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের প্রতি সম্মান জানিয়ৈ কিছুটা সময় নীরবে দাঁড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় সশস্ত্র বাহিনীর একটি সুসজ্জিত দল রাষ্ট্রীয় সালাম জানায়, বিউগলে বেজে ওঠে করুণ সুর।

পরে আওয়ামী লীগের সভাপতি হিসেবে মন্ত্রিসভার সদস্যদের নিয়ে জাতীয় স্মৃতিসৌধের বেদীতে আরেকবার শ্রদ্ধাঞ্জলি জানান তিনি। এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর উপদেষ্টামণ্ডলী, জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ ও অন্যান্য হুইপ, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও আওয়ামী লীগের সংসদীয় দলের সদস্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/টিআর

জাতীয় স্মৃতিসৌধ পরিদর্শন বই প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর