Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ড্রোন দেখা যাওয়ায় হিথ্রোয় বিমান ওঠানামা বন্ধ


৯ জানুয়ারি ২০১৯ ০০:৪৪

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

লন্ডনের হিথ্রো বিমানবন্দরের আকাশসীমায় একটি ড্রোন দেখতে পাওয়ায় সেখানে সব ধরনের বিমান ওঠানামা বন্ধ রাখা হয়েছে।

বিমানবন্দর কর্তৃপক্ষের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, বিমান চলাচলের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের সঙ্গে মিলে কাজ চলছে। যে কোনো ধরনের হুমকি এড়াতে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

হিথ্রো বিমানবন্দরের এক কর্মকর্তা জানান, সতর্কতার অংশ হিসেবে বিমানবন্দর থেকে সব ধরনের বিমানের ওঠানামা বন্ধ রাখা হয়েছে। তদন্ত চলছে। আকস্মিক এই অসুবিধার জন্য যাত্রীদের কাছে ক্ষমাও চেয়েছেন তারা।

এর আগে গতমাসে গ্যাটউইক বিমানবন্দরে একটি ড্রোন দেখা যাওয়ার পর সেখানেই বিমান চলাচল বন্ধ রাখা হয়।

লন্ডন সিটির মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় বিকেলে হিথ্রো বিমানবন্দরের আকাশ সীমায় একটি ড্রোন দেখা গেছে বলে তাদের কাছে খবর আসে। সতর্কতার অংশ হিসেবে কর্তৃপক্ষ বিমান ওঠানামা বন্ধ করে নেয়। পরে এই ঘটনার তদন্ত শুরু করে বিমানবন্দর কর্তৃপক্ষ।

বিমানবন্দরে অপেক্ষমান যাত্রীদের কাছেও যাত্রা বিলম্বের কারণ জানানো হয়। তবে অনেক যাত্রীই সময়মতো যাত্রা শুরু করতে না পেরে হতাশা প্রকাশ করেছেন।

এদিকে হিথ্রো বিমানবন্দরে ড্রোন দেখতে পাওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন ব্রিটিশ ট্রান্সপোর্ট সেক্রেটারি ক্রিস গ্রেলিং। তিনি জানিয়েছেন, সেনা সদস্যরা বিমানবন্দরটিতে বিশেষ ধরনের ড্রোন প্রতিরোধী যন্ত্রপাতি নিয়ে যাচ্ছেন। এইসব যন্ত্র ব্যবহার করে গ্যাটউইক বিমানবন্দরকেও নিরাপদ করা হয়েছিল।

সারাবাংলা/এসএমএন

ড্রোন হ্রিথ্রো বিমানবন্দর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর