Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মানুষের পাশে থাকব, মাটির কাছে থাকব: কাদের


৯ জানুয়ারি ২০১৯ ১৪:৩২

।। নৃপেন রায়, সিনিয়র করেসপন্ডেন্ট ।।

টুঙ্গিপাড়া থেকে: দেশের জনগণের জন্য কাজ করতে মানুষের আরো কাছে থাকার আশাবাদ জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (৯ জানুয়ারি) দুপুরে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি কমপ্লেক্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মন্ত্রিসভার সদস্যদের শ্রদ্ধা নিবেদন শেষে ওবায়দুল কাদের এ কথা জানান।

তিনি বলেন, জাতির পিতার রাজনীতি ছিল মানুষের প্রতি, অক্ষয় ভালোবাসা এবং আমাদের নেত্রী দেশরত্ন শেখ হাসিনার রাজনীতিও মানুষের প্রতি অকৃত্রিম ভালোবাসা। আজ জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করতে এসেছি এবং এই শপথ নিয়েছি— আমরা মানুষের পাশে থাকব, মাটির কাছে থাকব। জনগণের সঙ্গে থাকব এবং আরও কাজ করব।

আরও পড়ুন: বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানালো মন্ত্রিসভা

নতুনদের সমন্বয়ে গঠিত মন্ত্রিপরিষদ কতটু সফল হবে— সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, নতুনরাই চ্যালেঞ্জ মোকাবিলা করতে পারবে। আমাদের নেত্রী যে নতুন মুখ নিয়ে কেবিনেট গঠন করেছেন, তিনি তার অভিজ্ঞতা থেকে এই উপহার দিয়েছেন জাতিকে। তিনিই জানেন, কাকে কোথায় কোন পদে দিলে পারফরম্যান্সটা সঠিক হবে এবং প্রমিজের (প্রতিজ্ঞা) ওপর ডেলিভারি করতে পারবে।

কাদের আশা প্রকাশ করেন, নতুন মন্ত্রীরা নির্বাচনি ইশতেহার যথাযথভাবে বাস্তবায়ন করতে সক্ষম হবেন।

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা

ঢাকা থেকে বাসে করে টুঙ্গিপাড়া আসার বিষয়টি উল্লেখ করে কাদের বলেন, বাসে করে এসে আমরা খুব এনজয় করেছি। খুব ভালো লেগেছে। অনুভূতিটাই ছিল আলাদা। যেহেতু আমার বঙ্গবন্ধুর সমাধিতে এসেছি, জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করতে এসেছি— এই অনুভূতি একদম আলাদা।

ক্ষমতাসীন আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক আরও বলেন, আমরা আমাদের রাজনীতির শিকড়ের টানে চলে এসেছি এবং নির্মীয়মাণ পদ্মা সেতুর দৃশ্যমানতা দেখতে দেখতে এক্সপ্রেসওয়ে ঢাকা-ভাঙ্গা হয়ে এসেছি।

আজ আবার বাসে করে ঢাকায় ফিরবেন নতুন সরকারের নতুন মন্ত্রিসভার সদস্যরা। মন্ত্রিসভার সদস্যরা ছাড়াও আওয়ামী লীগ কেন্দ্রীয় নেতা ও এমপিরাও কয়েকজন উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

এর আগে, দুপুর সাড়ে ১২টায় প্রধানমন্ত্রী হিসেবে বঙ্গবন্ধুর সমাধিতে ফুলের তোড়া দিয়ে শ্রদ্ধা জানান শেখ হাসিনা। এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন তার ছোট বোন শেখ রেহানা।

শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধুকন্যা সমাধিস্থলের বিশ্রামাগারে প্রবেশ করেন। এসময় দুই পাশে দাঁড়ানো স্বজনদের সঙ্গে কুশল বিনিময় করেন তিনি। পরে দুপুর মন্ত্রিসভার সদস্যরা টুঙ্গিপাড়ায় পৌঁছালে তাদের নিয়ে শ্রদ্ধা জানান শেখ হাসিনা।

সারাবাংলা/এনআর/এনএইচ

আওয়ামী লীগ ওবায়দুল কাদের


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর