Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অরিত্রীর আত্মহত্যা: পেছাল মামলার প্রতিবেদন দাখিলের তারিখ


৯ জানুয়ারি ২০১৯ ১৫:০৯

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রী অধিকারীকে আত্মহত্যায় প্ররোচনায় দেওয়ার অভিযোগে দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১১ ফেব্রুয়ারি  দিন ঠিক করেছেন আদালত।

বুধবার (৯ জানুয়ারি) মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ঠিক করা ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল করতে না পারায় ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী প্রতিবেদন দাখিলের নতুন দিন ঠিক করেন।

অরিত্রীর আত্মহত্যার ঘটনায় তার বাবা দিলীপ অধিকারী পল্টন থানায় বাদী হয়ে গত ৪ ডিসেম্বর  মামলাটি দায়ের  করেন। মামলায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, শাখাপ্রধান জিন্নাত আরা ও শ্রেণিশিক্ষক হাসনা হেনাকে আসামি করা হয়। মামলা দায়েরের পর ৫ ডিসেম্বর গ্রেফতার করা হয় মামলার ৩ নম্বর আসামি শ্রেণি শিক্ষক হাসনা হেনাকে। পরে ৯ ডিসেম্বর জামিন পান তিনি।

আরও পড়ুন- অরিত্রীর আত্মহত্যা: মামলার তদন্তে অগ্রগতি নেই

মামলার এজাহারে বলা হয়, গত ৩ ডিসেম্বর পরীক্ষা চলাকালে অরিত্রীর কাছে মোবাইল ফোন পান শিক্ষক। মোবাইল ফোন ব্যবহার করে অরিত্রী নকল করেছে— এমন অভিযোগে অরিত্রীর তার মা-বাবাকে নিয়ে স্কুলে যেতে বলা হয়। দিলীপ অধিকারী স্ত্রী ও মেয়েকে নিয়ে ওইদিন স্কুলে গেলে ভাইস প্রিন্সিপাল তাদের অপমান করে কক্ষ থেকে বের হয়ে যেতে বলেন। প্রিন্সিপালের কক্ষে গেলে তিনিও একই রকম আচরণ করেন। এ সময় অরিত্রী দ্রুত প্রিন্সিপালের কক্ষ থেকে বের হয়ে যায়। পরে দিলীপ অধিকারী শান্তিনগরের বাসায় ফিরে দেখতে পান, অরিত্রী তার রুমে সিলিং ফ্যানের সঙ্গে ওড়নায় ফাঁস দেওয়া অবস্থায় ঝুলছে।

এ ঘটনায় দেশব্যাপী তোলপাড় ওঠে। এছাড়া শিক্ষা মন্ত্রণালয় ও স্কুল কর্তৃপক্ষ তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কমিটি প্রাথমিক প্রমাণ পাওয়ায় স্কুলের অধ্যক্ষসহ তিন শিক্ষকেকে বরখাস্ত করা হয়। পরে ৬ ডিসেম্বর পুলিশ অভিযান চালিয়ে উত্তরার একটি হোটেল থেকে হাসনা হেনাকে গ্রেফতার করে।

সারাবাংলা/এআই/টিআর

অরিত্রী অরিত্রী অধিকারী অরিত্রীর আত্মহত্যা


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর