Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মানুষ পুড়িয়ে হত্যা মামলায় সাইফুল ইসলাম ফিরোজ কারাগারে


৯ জানুয়ারি ২০১৯ ১৭:২৬

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা: বাসে পেট্টোল বোমা ছুড়ে মানুষ পুড়িয়ে হত্যার অভিযোগে দায়ের করা মামলায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

বুধবার ( ০৯ জানুয়ারি) ঢাকার ৪র্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ মাকছুদা পারভীন শুনানি শেষে এ আদেশ দেন।

এদিন সাইফুল ইসালাম আদালতে আত্মসমর্পণ করে আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করেন। কিন্তু আদালত জামিন নামঞ্জুর করে আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সাইফুল ইসলাম ফিরোজের আইনজীবী তাপস চন্দ্র দাস সাংবাদিকদের বলেন, ‘মামলাটিতে সাইফুল ইসলাম ফিরোজ হাইকোর্ট থেকে জামিন নেন। জামিনের মেয়াদ শেষ হবে আগামীকাল ১০ জানুয়ারি। এ জন্য তিনি বুধবার আদালতে আত্মসমর্পণ করে জামিন চান। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৪ সালের ৫ জানুয়ারি ২০ দল কর্তৃক নির্বাচন বানচাল ও প্রতিরোধ করার লক্ষ্যে ৩ জানুয়ারি পরীবাগ মোড়ে রাস্তার ওপর দুষ্কৃতিকারীরা যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা ছুড়ে অগ্নিসংযোগ করে। অগ্নিসংযোগে বাসের যাত্রী ফরিদ মিয়া, শাহিনা বেগম, চালক বাবুল অগ্নিদগ্ধ হন। পরে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। সেখানে ফরিদ মিয়া ও শাহিনা বেগম চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

ওই ঘটনায় রমনা মডেল থানার এসআই আশরাফুল ইসলাম বাদী হয়ে মামলা করেন।

২০১৫ সালের ২৯ এপ্রিল মামলাটি তদন্ত করে ডিবি পুলিশের এসআই বাহাউদ্দিন ফারুকী আসামি সাইফুল ইসলাম ফিরোজসহ ছয়জনের বিরুদ্ধে দণ্ডবিধি দন্ডবিধি ও সন্ত্রাস বিরোধী আইনে দুটি চার্জশিট দাখিল করেন।

বিজ্ঞাপন

চার্জশিটে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বয় চন্দ্র রায়, আমান উল্লাহ আমানসহ আরও ২৬ জনকে অব্যাহতির সুপারিশ করা হয়।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-৪ আসনে ধানের শীষের প্রতীক নিয়ে নির্বাচন করেন সাইফুল ইসলাম ফিরোজ।

সারাবাংলা/এআই/একে

নাশকতা মামলা সাইফুল ইসলাম ফিরোজ স্বেচ্ছাসেবক দল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর