Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জবির ১১ শিক্ষার্থীকে রাতভর নির্যাতন, ৩ পুলিশ সদস্য প্রত্যাহার


১০ জানুয়ারি ২০১৯ ০৮:৫০

।। জবি করেসপন্ডেন্ট ।।

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ১১ শিক্ষার্থীকে ওয়ারী থানায় নিয়ে রাতভর নির্যাতনের অভিযোগ ওঠার পরে ৩ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। বুধবার (৯ জানুয়ারি) ওয়ারী জোনের ডিসি মোহাম্মদ ফরিদ উদ্দিন জড়িত তিন পুলিশ সদস্যকে প্রত্যাহার করার নির্দেশ দেন।

এরা হলেন, ওয়ারী থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) অপু, উপ-পরিদর্শক (এসআই) আব্দুল আওয়াল ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) নজরুল ইসলাম।

এই ঘটনা তদন্তের জন্য এডিসি নুরুল আমিনকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ৫ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে কমিটিকে।

জানা যায়, মঙ্গলবার (৮ জানুয়ারি) জবির শিক্ষার্থীদের আটকের পর রাতভর নির্যাতন করা হয়েছে- এই খবর সকালে ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে শিক্ষার্থীরা রায়সাহেব বাজার মোড় অবরোধ করে। শিক্ষার্থীরা পুলিশি নির্যাতনের সুষ্ঠু বিচারের জন্য উপাচার্য বরাবর লিখিত আবেদন জানায়।

এ বিষয়ে জানতে চাইলে ওয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান বলেন, শিক্ষার্থীদের সাথে আমাদের ভুল বোঝাবুঝি হয়েছে। যারা এই কাজ করছে তাদের প্রত্যাহার করা হয়েছে। ঘটনা তদন্তের জন্য তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

শিক্ষার্থীদের ওপর নির্যাতনের বিষয়ে জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন. বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের অনুমতি ছাড়া কোনো শিক্ষার্থীকে আটক করা বেআইনি। আমরা পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে নালিশ করেছি। বৃহস্পতিবার ঘটনার সুষ্ঠু বিচার ও দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও ডিএমপি কমিশনারের কাছে লিখিত অভিযোগ করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এটি

শিক্ষার্থী নির্যাতন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর