Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫৭ ধারার মামলায় দৈনিক সংবাদের সাংবাদিক আবারও কারাগারে


১০ জানুয়ারি ২০১৯ ০৬:০১

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

কুড়িগ্রামে দৈনিক সংবাদের রৌমারী উপজেলা প্রতিনিধি আনিছুর রহমানকে আবারও কারাগারে পাঠিয়েছে আদালত। এর আগে তার বিরুদ্ধে করা তথ্য ও প্রযুক্তি আইনের ৫৭ মামলায় তিনি হাইকোর্ট থেকে স্থায়ী জামিন পেয়েছিলেন।

বুধবার (৯ জানুয়ারি) কুড়িগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদলতে মামলার হাজিরা দিতে গেলে উচ্চ আদালতের দেওয়া জামিন আদেশের নথি পাওয়া যায়নি জানিয়ে আনিছুরকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন আদালত। সাংবাদিক আনিছুর রহমানের আইনজীবী অ্যাডভোকেট আহসান হাবিব নীলু সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

অ্যাডভোকেট আহসান হাবিব নীলু আরও বলেন, ‘আইসিটি আইনের ৫৭(২) ধারার মামলায় উচ্চ আদালত থেকে স্থায়ী জামিন নিয়েছিলেন সাংবাদিক আনিছ। আমরা অনলাইনের মাধ্যমে প্রাপ্ত উচ্চ আদালতের আদেশের অনুলিপি আদালতকে দেখিয়েছি। কিন্তু মূল কপি এখনও ডাকযোগে আদালতে না পৌঁছানোতে আদালত তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

এদিকে সাংবাদিক আনিছকে জেল হাজতে পাঠানোর নির্দেশের খবরে ভেঙে পড়েছেন তার স্ত্রী মিনু আক্তার। তিনি বলেন, ‘মিথ্যা মামলায় আমার স্বামীকে বার বার হেনস্থা করা হচ্ছে। আমার ঘরে দুটি শিশু সন্তান রয়েছে,আমি নিরুপায় হয়ে পড়েছি। আমি আমার স্বামীর মুক্তি চাই।’

আনিছের স্ত্রী আরও বলেন, ‘পুলিশ আমার স্বামীকে মামলার বাদী হওয়ার প্রস্তাব দিয়েছিল, তিনি তাতে রাজি না হওয়ায় উল্টো তাকে আসামি করে পুলিশ। মূল আসামিকে এখনও গ্রেফতার না করে আমার স্বামীকে বার বার হয়রানি করা হচ্ছে।’

উল্লেখ্য, ২০১৭ সালের ৩১ অক্টোবর রাতে রৌমারীর কর্তিমারী বাজার থেকে আনিছুর রহমানকে গ্রেফতার করে পুলিশ। রৌমারীর যাদুরচর ইউনিয়নের ধনারচর হাট খোলাপাড়া এলাকার আব্দুল্যাহ মিয়ার ছেলে সুমন মিয়ার (২৪) বিরুদ্ধে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির ছবি বিকৃত করার অভিযোগে মামলা করেন স্থানীয় যুবলীগ নেতা শাহ কামাল।

বিজ্ঞাপন

অভিযোগ রয়েছে, পুলিশ ওই মামলায় সাংবাদিক আনিছুরকে বাদী হওয়ার জন্য চাপ দেয়। তিনি রাজি না হওয়ায় দুই মাস পর ওই মামলায় তাকে ২ নম্বর আসামি করা হয়।

পুলিশ সাংবাদিক আনিছুর রহমানকে সাজানো মামলায় গ্রেফতার করে কুড়িগ্রাম আদালতে সোপর্দ করে। পরে তিনি জামিনে মুক্ত হন। বুধবার ওই মামলায় আদালতে হাজিরা দিতে গেলে আদালত তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

সারাবাংলা/এমএ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর