Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ষড়যন্ত্র চলছে, সতর্ক থাকতে হবে: ওবায়দুল কাদের


১০ জানুয়ারি ২০১৯ ১৬:৩০

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমাদের বিজয় এবং নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য দেশে-বিদেশে ষড়যন্ত্র চলছে। কাজেই আমাদেরকে সবাইকে সতর্ক থাকতে হবে।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) দুপুর তিনটার পরে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক আলোচনা সভার সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন।

সভার সভাপতি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বেলা তিনটা ১০ মিনিটের দিকে আলোচনা সভা মঞ্চে আসন গ্রহণ করেন।

ওবায়দুল কাদের ১০ জানুয়ারি স্বদেশ প্রত্যাবর্তন দিবসের তাৎপর্য তুলে ধরে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন।

তিনি বলেন, ‘শেখ হাসিনা তার সততা-আদর্শের যে দৃষ্টান্ত দেশে-বিদেশে স্থাপন করেছেন, সেটার ফসল আমরা ঘরে তুলেছি ৩০ ডিসেম্বরের নির্বাচনে বিজয়ের মধ্য দিয়ে।’

‘আমরা এ বিজয় উদযাপন করতে চাই। আজকে এই বিজয়কে, এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য দেশে-বিদেশে ষড়যন্ত্র চলছে। কাজেই আমাদের প্রস্তুত থাকতে হবে। আমাদেরকে সতর্ক থাকতে হবে। যাতে জনগণের এই বিজয়ের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র না হয় সে জন্য আমাদের ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।’

এ সময় আগামী ১৯ জানুয়ারি বিকেলে রাজধানীর সোহরাওয়াদী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশ সফল করার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভা মঞ্চে উপস্থিত আছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সভায় সূচনা বক্তব্য রাখেন ওবায়দুল কাদের। সভা যৌথভাবে পরিচালন করছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ এবং উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

বিজ্ঞাপন

সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী শেখ ফজলুল করিম সেলিম, সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তরে সভাপতি একে এম রহমতউল্লাহ, মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদসহ অনেকে। আলোচনা মঞ্চে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসসদের নেতারা উপস্থিত আছেন।

১৯৭২ সালের এই দিনে বাঙালি জাতির অবিসংবাদিত নেতা স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি পাকিস্তানের কারাগারের নির্জন প্রকোষ্ঠ থেকে মুক্তি লাভ করে তার স্বপ্নের স্বাধীন-সার্বভৌম বাংলাদেশে ফিরে আসেন। বাঙালি জাতি বঙ্গবন্ধুর নির্দেশে দখলদার পাকিস্তানি বাহিনীর বিরুদ্ধে দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী লড়াইয়ের মাধ্যমে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বিজয় অর্জন করে। মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের কারাগারে থেকে মুক্ত স্বাধীন বাংলাদেশে ফিরে আসার মাধ্যমে সে বিজয় পূর্ণতা লাভ করে।

স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগ বরাবরের মতো এবারও নানা কর্মসূচির মধ্য দিয়ে উদযাপন করছে আওয়ামী লীগ। সকালে সকালে ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এছাড়াও সকাল সাড়ে ছয়টায় দলের কেন্দ্রীয় কার্যালয়, বঙ্গবন্ধু ভবন ও সারাদেশে সংগঠনের সকল কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের কর্মসূচি পালন করে।

বিজ্ঞাপন

স্বদেশ প্রত্যাবর্তন দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য প্রতিটি জেলা, মহানগর, উপজেলা, থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে আওয়ামী লীগ এবং সংগঠনের সকল সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন কেন্দ্রীয় কমিটির অনুরূপ কর্মসূচি পালন করে।

সারাবাংলা/এনআর/একে

ওবায়দুল কাদের বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর