Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাংশা উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, তদন্ত শুরু


১০ জানুয়ারি ২০১৯ ১৮:০০

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

রাজবাড়ী: জেলার পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফরিদ হাসান ওদুদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তদন্ত করছেন ঢাকা বিভাগীয় কমিশনার কে. এম. আলী আজম।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) দুপুরে পাংশা উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ বিষয়ে শুনানি করেন কমিশনার।

এ সময় রাজবাড়ীর জেলা প্রশাসক মো. শওকত আলী, পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রফিকুল ইসলামসহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শুনানি শেষে বিভাগীয় কমিশনার কে.এম. আলী আজম সাংবাদিকদের বলেন, ‘উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও স্বজনপ্রীতির অভিযোগ করা হয়েছে। এ বিষয়ে উপজেলার ১০ জন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও অভিযোগকারী উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তফা মাহমুদ হেনা মুন্সীসহ সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেছি। দ্রুত সময়ের মধ্যে এ বিষয়ে তদন্ত প্রতিবেদন জমা দেব।’

উল্লেখ্য, পাংশা উপজেলা চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদের বিরুদ্ধে বার্ষিক উন্নয়ন প্রকল্প (এডিপি), পরিষদের রাজস্ব তহবিলের টাকা তছরুপ, পরিষদের তহবিল ব্যবহার করে অনুমোদনবিহীনভাবে সরকারি জায়গায় দোকানঘর নির্মাণ করে মোটা অংকের টাকা আত্মসাৎ ও নিয়মবর্হিভূতভাবে আত্মীয় স্বজনদের মধ্যে পরিষদের জায়গায় তৈরি করা দোকানঘর বরাদ্দ দেওয়াসহ নানা অভিযোগ এনে ২০১৮ সালের ২৩ এপ্রিল দুর্নীতি দমন কমিশন (দুদক) ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তফা মাহমুদ হেনা মুন্সী।

সারাবাংলা/একে

দুর্নীতির অভিযোগ পাংশা উপজেলা চেয়ারম্যান


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর