Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রেললাইনে বিকল ট্রাককে ট্রেনের ধাক্কা, ৫ ঘণ্টা ট্রেন চলাচল ব্যাহত


১২ জানুয়ারি ২০১৯ ০৯:৩৯

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: রাজধানীর মগবাজারে রেললাইনের ওপর বিকল হয়ে পড়া ট্রাককে ধাক্কা দিয়েছে দুইটি যাত্রাবাহী সিডিউল ট্রেন। এতে ট্রাকটি দুমড়ে মুচড়ে পাশের রাস্তায় ছিটকে পড়ে। এ ঘটনায় ভোর থেকে প্রায় ৫ ঘণ্টা সারা দেশের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ ব্যাহত হয়ে পড়ে।  শনিবার (১২ জানুয়ারি) ভোর সাড়ে পাঁচটায় মগবাজার রেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটেছে। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছে রেলওয়ে পুলিশ।

বিজ্ঞাপন

প্রত্যক্ষদর্শীরা জানান, ভোরে মগবাজার রেলগেট পার হওয়ার সময় ট্রাকটির ইঞ্জিন বিকল হয়ে যায়। ট্রাকচালক ট্রাকটি সচল করতে না পারায় সেটি রেললাইনের ওপর রেখে নিরাপদ স্থানে চলে যান। কিছুক্ষণ পর সিলেট থেকে আসা কমলাপুরগামী উপবন এক্সপ্রেস ট্রাকটিকে ধাক্কা দেয়। ট্রেনের ধাক্কায় ট্রাকটি ১০ মিটার দূ‌রে গি‌য়ে অপর লাই‌নে পড়ে। পরে অপর লাইনে কমলাপুর থেকে জামালপুরগামী বলাকা এক্সপ্রেস ট্রাকটিকে আবার ধাক্কা দিলে তা দুমড়ে-মুচড়ে যায়।

কমলাপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসিন ফারুক সারাবাংলাকে জানান, সিলেট থেকে ছেড়ে আসা উপবন এক্সপ্রেস ঢাকা স্টেশনের দিকে যাচ্ছিল এমন সময় একটি ট্রাক রেললাইনের ওপর উঠে পরে। এক লাইন দিয়ে ট্রেন আসা-যাওয়া করছে এতে সকাল থেকে সব ট্রেনই দেরি করে আসা যাওয়া করছে বলে জানান ওসি।

তি‌নি আরও জানান, এ দুর্ঘটনার পর রেকার দিয়ে প্রথমে ট্রাকটি সরানো যায়নি। এখন ঘটনাস্থলে রিলিফ ট্রেন নিয়ে আসা হ‌য়ে‌ছে। ট্রাকটি সরানোর কাজ শেষের দিকে। এ ঘটনায় তদন্ত করা হবে।

সারাবাংলা/এসআর/ইউজে/এমএইচ/জেডএফ

ট্রেন দুর্ঘটনা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর