Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাঙামাটিতে শতাধিক ঘর পুড়ে ছাই


১৩ জানুয়ারি ২০১৯ ১৪:২৭

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

রাঙ্গামাটি: রাঙামাটি শহরের রিজার্ভ বাজার মসজিদ কলোনী টিলাপড়া এলাকায় ভয়াবহ আগুনে শতাধিক বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। রোববার (১৩ জানুয়ারি) সকাল পৌনে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সকাল পৌনে ৯টার দিকে স্থানীয় বাবুল কেরাণির ঘর থেকে আগুনের সূত্রপাত। অল্প সময়ের মধ্যেই চারদিকে আগুন ছড়িয়ে পড়ে। এতে পুড়ে যায় শতাধিক ঘর।

আগুনে ঘর হারিয়েছেন স্থানীয় মো. জাহাঙ্গীর। তিনি জানান, সকালে বাসায় ছিলেন না তিনি। আগুনের খবর পেয়ে এলাকায় এসে দেখতে পান তার ঘর পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলেও দাবি তার।

আগুনে ঘর হারিয়েছেন মনোয়ারা বেগমও। কাঁদতে কাঁদতে তিনি বলেন, ‘ভাই, পরণের শাড়ি ছাড়া আর কিছুই বাঁচাতে পারি নাই।’ আর্থিকভাবে সাহায্যের দাবি জানান তিনি।

এলাকার কাউন্সিল করিম আকবর জানান, সকালে আগুনের ঘটনায় একশটির বেশি ঘরে পুড়েছে। এখনও তালিকা করা হচ্ছে। পরে ক্ষতিগ্রস্ত পরিবার ও ক্ষয়ক্ষতির তথ্য দেওয়া যাবে বলে জানান তিনি।

আগুনের ঘটনার খবর পেয়ে পুলিশ, সেনাবাহিনী ও বিজিবির সহয়তায় রাঙামাটি, কাপ্তাই ও কাউখালী ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে। আড়াই ঘণ্টা চেষ্টার পর আগুন নেভানো সম্ভব হয়।

রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের সহ-পরিচালক দিদারুল আলম বলেন, ‘আমরা আগুনের খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের জন্য কাজ শুরু করি। ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট আড়াই ঘন্টা চেষ্টার পরে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। তবে এখনো পর্যন্ত আগুনের সূত্রপাত্র এবং ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। তদন্ত চলছে। পরে বিস্তারিত জানা যাবে।’

বিজ্ঞাপন

এদিকে, আগুনের ঘটনার পরপরই ঘটনাস্থল পরিদর্শন করেছেন রাঙামাটির জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ ও পুলিশ সুপার আলমগীর কবীর।

সারাবাংলা/এসএমএন

আগুন রাঙ্গামাটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর