Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজও আদালতে দেরি খালেদার


১৬ জানুয়ারি ২০১৮ ১১:৩১

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা দুই মামলায় শুনাতি আজ মঙ্গলবার (১৬ জানুয়ারি) বেলা ১১টা ১০ মিনিটি আদালতে হাজির থাকবার কথা ছিল বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার।  কিন্তু তিনি আদালতে  আসেন ১১টা ৪৩ মিনিটে।

এর আগে গত ১০ জানুয়ারি ২ ঘণ্টা দেরিতে পৌঁছানোর কারণে অসন্তোষ জানায় আদালত। সে দিন তাকে পরবর্তী শুনানিতে নির্ধারিত সময়ে আসার নির্দেশ দেওয়া হয়।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আজ যুক্তিতর্কে খালেদা জিয়ার পক্ষে শুনানি করার কথা রয়েছে ।

রাজধানীর বকশীবাজারের ঢাকার বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামানের আদালতে মামলা দুটির বিচার চলছে।

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের মামলায় খালেদা জিয়া ছাড়া অভিযুক্ত অপর তিন আসামি হলেন— খালেদা জিয়ার তৎকালীন রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছ চৌধুরীর তৎকালীন একান্ত সচিব জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান। হারিছ চৌধুরী মামলার শুরু থেকেই পলাতক।

জিয়া অরফানেজ মামলায় খালেদা জিয়া ছাড়া অপর পাঁচ আসামি হলেন— বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান ও খালেদার বড় ছেলে তারেক রহমান, মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, সাবেক প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

আসামিদের মধ্যে ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমান মামলার শুরু থেকেই পলাতক। বাকিরা জামিনে আছেন।

সারাবাংলা/এআই/আইজেকে/জেডএফ

 

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর