Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘৯৯৯’ এ স্কুলছাত্রের ফোন, আগুন থেকে বাঁচলো বইয়ের গুদাম


১৩ জানুয়ারি ২০১৯ ২২:২৫

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বগুড়া: বগুড়ায় বইয়ের গুদামে ধোঁয়া দেখেই ‘৯৯৯’ এ ফোন করে এক স্কুল ছাত্র। আর এতেই আগুনের হাত থেকে রক্ষা পেয়েছে বগুড়া জেলা স্কুলের গুদাম ঘরে রাখা প্রায় ৪০ হাজার পাঠ্যপুস্তক।

রোববার (১৩ জানুয়ারি) বিকেল তিনটার দিকে (একাডেমিক ভবন দক্ষিণ) এই আগুনের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের দল এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্কুলের ১০ম শ্রেণির ছাত্র তাওহীদ বলেন, ‘আমরা বন্ধুরা মাঠে খেলা করছিলাম। হঠাৎ ঘর থেকে ধোঁয়া বের হতে দেখে প্রথমে পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করি। পরে ৯৯৯ এ কল করার পর বিস্তারিত জানানো হলে ফায়ার সার্ভিসের দল এসে প্রায় ৩০ মিনিট পর আগুন নিয়ন্ত্রনে আনে।’

বগুড়া জেলা মাধ্যমিক শিক্ষা অফিসের অফিস সহকারী জোবাইদুর রহমান বলেন, ‘আমাদের নিজস্ব কোনো গোডাউন না থাকায় জেলার ১২টি উপজেলার ২০১৮ সালের ৭ম, ৮ম, ৯ম শ্রেণির বই বগুড়া জেলা স্কুলের (একাডেমিক ভবন দক্ষিণ) একটি রুমে প্রায় ৩০ থেকে ৪০ হাজার বই রাখা ছিল। আগুন লাগার খবর শুনে এখানে এসেছি।’

বগুড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ছারোয়ার হোসেন জানান, গোডাউনে রাখা বইগুলি পুরাতন ছিল। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে, সিগারেটের আগুন থেকেই এখানে আগুন লেগেছে। তবে এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

সারাবাংলা/এসবি/এমও


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর