Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ত্যাগীদের নিয়োগ, হাইব্রিড বাদ: আইনমন্ত্রী


১৩ জানুয়ারি ২০১৯ ২১:১৪

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, অল্প কিছুদিনের মধ্যে সব আইন কর্মকর্তাকে (অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল থেকে শুরু করে সহকারী অ্যাটর্নি জেনারেল, পিপি, এপিপি, জিপি, এজিপি) পদত্যাগ করতে বলা হবে। এরপর যারা যোগ্য ও ত্যাগী তাঁদের নিয়োগ দেওয়া হবে আর হাইব্রিডদের বাদ দেওয়া হবে।

রোববার (১৩ জানুয়ারি) ঢাকায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল বানিয়েছেন। দেশে গণতন্ত্রকে সুপ্রতিষ্ঠিত করেছেন, আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন। বিচারহীনতার সংস্কৃতি দূর করেছেন। আইনের শাসন প্রতিষ্ঠায় আমরা থাকবো দৃঢ় ও অবিচল। আমরা খামোশ রাজনীতি চাই না। আমরা চাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সুপ্রতিষ্ঠিত গণতন্ত্র।’

১৯৭৫ এর পর দীর্ঘ ২১ বছর দেশে গণতন্ত্র ছিলো না উল্লেখ করে তিনি বলেন, ‘আমাদের শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। এর প্রথম পদক্ষেপ হবে দেশের সকল বারে জয়লাভ করা। এজন্য আইনজীবীদের ঐক্যবদ্ধ হতে হবে।’

বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ূনের সভাপতিত্বে অনুষ্ঠানে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহমুদ আলী, অ্যাডভোকেট সাহারা খাতুন, অ্যাডভোকেট সারোয়ার জাহান বাদশা, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদারসহ অন্যরা বক্তব্য রাখেন। অনুষ্ঠান পরিচালনা করেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

সারাবাংলা/এজেডকে/এমও


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর