Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোহিঙ্গা ক্যাম্প থেকে রেড ক্রিসেন্ট হাসপাতাল প্রধানকে প্রত্যাহার


১৫ জানুয়ারি ২০১৮ ১৫:৩১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, কক্সবাজার

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে সরকারি কর্মকর্তাদের কাজে বাধা দেওয়ায় রেড ক্রিসেন্টের সিনিয়র কর্মকর্তা অস্ট্রেলিয়ান নাগরিক নুরান হিং গসকে প্রত্যাহার করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। তাকে আজকের মধ্যে’ই দেশ ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

১৪ জানুয়ারি পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী সচিব (জাতিসংঘ-১) মো. শোয়েব আবদুল্লাহ স্বাক্ষরিত পত্রে এ নির্দেশনা দেওয়া হয়। নুরান হিং গস হলেন উখিয়া কুতুপালং রোহিঙ্গাদের সঙ্গে কাজ পরিচালনাকারী রেড ক্রিসেন্ট ফিল্ড হাসপাতালের প্রধান।

উখিয়া উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী জানান, সরকারি কর্মকর্তাদের হাসপাতালে প্রবেশে বাধা দেওয়ায় এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ঘটনার বিস্তারিত বলতে গিয়ে জানান, গত ১২ জানুয়ারি ঘুমধুম রোহিঙ্গা ক্যাম্পে আগুনে পুড়ে ৪ রোহিঙ্গার মৃত্যু হয়। এ সময় হতাহতদের রেড ক্রিসেন্ট ফিল্ড হাসপাতালে নেওয়া হয়। খবর পেয়ে তথ্য সংগ্রহের জন্য উখিয়া উপজেলা নিবার্হী কর্মকর্তাসহ পুলিশ সদস্যরা ওই হাসপাতালে যান। কিন্তু তাদের হাসপাতালে প্রবেশে বাধা দেন দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি। বিষয়টি লিখিতভাবে জেলা প্রশাসককে জানানো হয়। আর জেলা প্রশাসক তা পররাষ্ট্র মন্ত্রণালয়কে অবহিত করে।

জেলা প্রশাসন থেকে অভিযোগ পাওয়ার পরই পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে হিং গসকে প্রত্যাহার করা হলো। পাশাপাশি সরকারি নিয়ম মেনে রোহিঙ্গা ক্যাম্পে কাজ করার অনুরোধ জানানো হয়েছে।

সারাবাংলা/একে/জেডএফ

 

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর