Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টেন্ডার জালিয়াতির সঙ্গে সম্পর্ক নেই, দাবি আনিছুরের


১৪ জানুয়ারি ২০১৯ ১৬:৩০

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: টেন্ডার জালিয়াতির সঙ্গে নিজের কোনো সম্পর্ক নেই বলে দাবি করেছেন স্বাস্থ্য অধিদফতরের বাজেট শাখার সহকারী পরিচালক ডা. আনিছুর রহমান।

সোমবার (১৪ জানুয়ারি) দুপুরে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের জিজ্ঞাসাবাদ শেষে কার্যালয় থেকে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নে তিনি এ দাবি করেন। সকাল থেকে তাকে জিজ্ঞাসাবাদ করেন দুদকের উপ-পরিচালক সামছুল আলম।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আনিছুর রহমান বলেন, ‘আমি বাজেট শাখায় কাজ করি। আমার ঊর্দ্ধতন কর্তৃপক্ষের অনুমোদনক্রমে বাজেটপত্রে স্বাক্ষর করি। যে কাজটার জন্য বলা হয়েছে টেন্ডার জালিয়াতিতে জড়িত, আমি তো টেন্ডার প্রক্রিয়ার সঙ্গেই জড়িত না। বাজেট শাখা থেকে কিভাবে অর্থ ছাড় হয়েছে, সে বিষয়ে আমাকে দুদক থেকে জিজ্ঞাসা করা হয়েছে।’

তাহলে কী ঊর্ধ্বতন কেউ জড়িত এমন প্রশ্নে তিনি বলেন, ‘প্রমাণিত না হওয়া ছাড়া কারো বিরুদ্ধে কিছু বলা যাবে না।’ এসময় তার বিরুদ্ধে দুদকের আনীত অভিযোগকে ভিত্তিহীন বলেও দাবি করেন ডা. আনিছুর রহমান।

স্বাস্থ্য অধিদফতরের সহকারী পরিচালক আনিছুরকে দুদকে জিজ্ঞাসাবাদ

এর আগে, গত ৯ জানুয়ারি দুদকের এক তলবি নোটিশে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. কাজী জাহাঙ্গীর হোসেনসহ তিন কর্মকর্তাকে ১৪ জানুয়ারি দুদকে হাজির থাকতে বলা হয়। তলবকৃত বাকি দুই কর্মকর্তা হলেন- স্বাস্থ্য অধিদফতরের পরিচালক এবং লাইন ডাইরেক্টর অধ্যাপক ডা. আব্দুর রশীদ, সহকারী পরিচালক (বাজেট) ডা. আনিছুর রহমান। এর মধ্যে সহকারী পরিচালক ডা. আনিছুর রহমান দুদকে হাজির হয়েছেন। বাকি দুই কর্মকর্তা সময় চেয়েছেন।

দুদকের অভিযোগের সংক্ষিপ্ত বিবরণে বলা হয়েছে, অভিযুক্তরা স্বাস্থ্য অধিদফতরে সিন্ডিকেট করে সীমাহীন দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ করে বিদেশে অর্থপাচার ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন।

সারাবাংলা/ইএইচটি/এমও


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর