Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বর্ষা মৌসুমের আগেই সড়ক মেরামতের কাজ শেষ করার নির্দেশ


১৪ জানুয়ারি ২০১৯ ১৬:৩৩

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: আসন্ন বর্ষা মৌসুমের আগেই সড়ক মেরামত ও সংস্কারের কাজ শেষ করতে প্রকৌশলীদের নির্দেশনা দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার (১৪ জানুয়ারি) দুপুরে মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত বৈঠকে মন্ত্রী এই নির্দেশনা দেন।

ওবায়দুল কাদের বলেন, দেশের সড়ক-মহাসড়কে কাঁচাবাজার ও ভাসমান দোকানপাট উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। এই কাজ সফলভাবে শেষ করতে হবে। এর পরে সড়কের পাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা সরানোর উদ্যোগ নেওয়া হবে।

নিজ মন্ত্রণালয়ের প্রকল্প নিয়ে বৈঠকে বসছেন কাদের

এ সময় তিনি পৌরসভা এলাকায় মহাসড়কের পাশে আবর্জনামুক্ত রাখতে সড়ক ও জনপথ অধিদফতরকে নির্দেশনা দেন।

তিনি আরও বলেন, পার্বত্য এলাকার যোগাযোগ ব্যবস্থা পর্যটনের উপযোগী করে গড়ে তুলতে হবে। প্রতিটি সড়কের বেইলি সেতুগুলো প্রতিস্থাপন ও চলমান নির্মাণকাজ যথাসময়ে শেষ করতে হবে। ইতোমধ্যে দেশের প্রথম সীমান্ত সড়কের নির্মাণ কাজ শুরু হয়েছে। কক্সবাজার-টেকনাফ মেরিনড্রাইভ সম্প্রসারণ করে ৩২ ফুটে উন্নীত করা হবে। পর্যটকদের সুবিধার্থে সৈকতঘেঁষা সড়কে বাতি স্থাপন, বিভিন্ন পয়েন্টে বিশ্রামাগার নির্মাণের পাশাপাশি মেরিনড্রাইভে পর্যটকদের জন্য বিশেষ বাস সার্ভিস চালুর করতে হবে।

আগামী মাসে এলেঙ্গা-রংপুর জাতীয় মহাসড়ক চারলেনে উন্নীতকরণ কাজ শুরু হতে যাচ্ছে। জয়দেবপুর-এলেঙ্গা মহাসড়ক চারলেনে উন্নীতকরণ কাজ প্রায় শেষ। আগামী জুনে নির্মাণকাজ শেষে সড়কটি যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে, বলেন ওবায়দুল কাদের।

এ সময় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, সড়ক ও জনপথ অধিদফতরের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান মো. মশিয়ার রহমান, বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) চেয়াম্যান ফরিদ আহমদ ভুইয়া, ডিটিসি-এর নির্বাহী পরিচালক খন্দকার রাকিবুর রহমান, মন্ত্রণালয়ের আওতাধীন চলমান প্রকল্পসমূহের পরিচালক, সওজ অধিদফতরের জোন প্রধানগণসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এটি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর