Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তের কোটি টাকা আত্মসাৎ, পূবালী ব্যাংকের ৩ কর্মকর্তা গ্রেফতার


১৪ জানুয়ারি ২০১৯ ১৭:১২

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে গ্রাহকের ১২ কোটি ৮৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে পূবালী ব্যাংকের তিন কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে। ব্যাংকের ঊর্দ্ধতন কর্মকর্তারাই কর্মস্থলে তিনজনকে ধরে পুলিশের হাতে তুলে দেন।

সোমবার (১৪ জানুয়ারি) দুপুরে পূবালী ব্যাংকের চকবাজার শাখা থেকে তিনজনকে গ্রেফতার করে নগরীর চকবাজার থানায় নেয় পুলিশ।

গ্রেফতার তিনজন হলেন- পূবালী ব্যাংক চকবাজার শাখার ব্যবস্থাপক এনামুল করিম চৌধুরী, জুনিয়র অফিসার ইকরামুল রেজা রিজভী ও কম্পিউটার অপারেটর চন্দন দে।

এর আগে, গত রোববার পূবালী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক এবং চট্টগ্রামের আঞ্চলিক মহাব্যবস্থাপক মনজুরুল ইসলাম মজুমদার বাদি হয়ে ব্যাংকের ১২ কোটি ৮৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে চকবাজার থানায় একটি মামলা করেন।

গ্রেফতার হওয়া তিন ব্যাংক কর্মকর্তা এবং তাদের একজন গ্রাহকসহ মোট সাতজনকে আসামি করা হয়েছে বলে সারাবাংলাকে জানিয়েছেন চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন।

ওসি জানান, গত ৭ জানুয়ারি রড-সিমেন্ট ব্যবসায়ী মো. হারুনুর রশিদ ব্যাংকের এসে চারটি চেক জমা দিয়ে তার অ্যাকাউন্টে টাকা স্থানান্তর করার অনুরোধ করেন। হারুন নিয়মিত গ্রাহক হওয়ায় এবং দীর্ঘদিন ধরে ব্যাংকে লেনদেন করায় তিন কর্মকর্তা বিশ্বাস করে টাকাগুলো তার অ্যাকাউন্টে দেন। কিন্তু যে চারটি চেক জমা দেওয়া হয়েছিল পরবর্তীতে খোঁজ নিয়ে সেগুলোতে কোনো প্রকার টাকা পাওয়া যায়নি।

ওসি বলেন, ‘মামলায় অভিযোগ করা হয়েছে- আসামিরা পরস্পর যোগসাজসে টাকা আত্মসাৎ করেছেন। এরপর আমরা তিন কর্মকর্তাকে গ্রেফতার করি। মামলায় অভিযুক্ত আরও চারজনকে ধরতে অভিযান চলছে।’

সারাবাংলা/আরডি/এমও


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর