Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাবিপ্রবি’তে শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার


১৪ জানুয়ারি ২০১৯ ২২:০০

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

সিলেট: সিলেটের কাজল শাহ এলাকার একটি বাসা থেকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) এক শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। তাৎক্ষণিকভাবে তা সিলেট ওসমানী হাসপাতালে নেওয়া হয়। পুলিশ ধারণা করছে, ওই শিক্ষার্থী আগের দিন আত্মহত্যা করে থাকতে পারে।

সোমবার (১৪ জানুয়ারি) বিকেলে লাশটি উদ্ধার করে পুলিশ। ওই শিক্ষার্থীর নাম তাইফুর রহমান প্রতীক (২৫)। তিনি শাবিপ্রবি জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাড়ি নরসিংদী।

সিলেট কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) আকবর হোসেন ভূইয়া সারাবাংলাকে বলেন, সোমবার বিকেলে পুলিশ প্রতীকের লাশ উদ্ধার করে তার বাসা থেকে। ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় ছিল লাশটি। গতকাল (রোববার) তিনি আত্মহত্যা করে থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে। লাশ ওসমানী হাসপাতালের মর্গে রাখা আছে।

শাবিপ্রবি প্রক্টর অধ্যাপক জহির উদ্দিন আহমেদ জানান, আত্মহত্যার বিষয়টি ওই শিক্ষার্থীর পরিবারকে জানানো হয়েছে। পরিবারের কাছে লাশ হস্তান্তর করতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, প্রতীকের বড় বোন ঢাকা বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ বৈকল্য বিভাগের শিক্ষক শান্তা তাওহিদা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোস্টে তার ভাইয়ের মৃত্যুর জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে দায়ী করেছেন। তার অভিযোগ, তার ভাইয়ের যোগ্যতা থাকলেও কৌশলে তাকে বিভাগের শিক্ষক হতে দেওয়া হয়নি।

শান্তা লিখেছেন, শাবিপ্রবির জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগকে আমি ছাড়ব না। অনার্সে প্রথম শ্রেণিতে প্রথম হওয়া ছেলেটাকে বিভিন্ন ইস্যু বানিয়ে মাস্টার্সে সুপারভাইজার দেয়নি, বিভিন্ন কোর্সে নম্বর কম দিয়েছে! আমার ভাই টিচার হওয়ার স্বপ্ন দেখেছিল, এটাই তার অপরাধ। গত ছয় মাস ধরে ডিপার্টমেন্ট তিলে তিলে মেরে ফেলছে আমার ভাইকে। আমার কলিজার টুকরা কষ্ট সহ্য না পেরে কাল সুইসাইড করেছে।

বিজ্ঞাপন

ছবি: শান্তা তাওহিদার ফেসবুক থেকে নেওয়া

সারাবাংলা/টিআর

শাবি শাবি শিক্ষার্থীর আত্মহত্যা শাবিপ্রবি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর