Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘দাবি মেনে না নিলে আরও কঠোর আন্দোলন’


১৫ জানুয়ারি ২০১৮ ১৭:১২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতা ও পেনশন সুবিধার দাবি মেনে না নিলে আরও কঠোর আন্দোলনের ঘোষনা দিয়েছেন পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা।

সোমবার দুপুর থেকে সাভার, ঝিনাইদহের কালীগঞ্জ, সিরাজগঞ্জ পৌরসভা, চুয়াডাঙ্গা, নারায়ণগঞ্জে পৌরসভা কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশন এর আয়োজনে নিজ নিজ পৌরসভায় দুইদিন ব্যাপী কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালনকালে এ হুঁশিয়ারি দেন তারা।

নারায়ণগঞ্জে সোমবার সকাল থেকে রূপগঞ্জের তারাব ও কাঞ্চন পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ সকল কার্যক্রম বন্ধ করে পৌরসভার মূল ফটকের সামনে অবস্থান করেন। এ সময় বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের সভাপতি আব্দুল আলীম মোল্লা বলেন, দেশের প্রায় ৩২৭টি পৌরসভার প্রায় অধিকাংশ পৌরসভার বেতন-ভাতা প্রায় ৪ মাস থেকে ৫৬ মাস পর্যন্ত পাচ্ছেন না। সরকারের কোষাগার থেকে বেতন-ভাতা ও পেনশন পাওয়ার নিশ্চয়তা চাই।

কর্মবিরতি ও অবস্থান পালনের দিন ঝিনাইদহের কালীগঞ্জে পৌর কর্মকর্তা কর্মচারী পরিষদ পানি সরবরাহ ব্যতীত সকল নাগরিক সুবিধা বন্ধ করেছে দিয়েছে। অবস্থান ধর্মঘটে সভাপতিত্ব করেন পৌরসভা সার্ভিস এ্যাসোসিয়েশান কালীগঞ্জ উপজেলার সভাপতি নির্বাহী প্রকোশলী আব্দুল ওহাব। অনুষ্ঠানে সংগঠনের বক্তারা বক্তব্য রাখেন। এ সময় তারা বলেন, অবিলম্বে তাদের দাবি মেনে না নিলে আরো কঠোর আন্দোলনে যাবেন।

সাভার পৌরসভায় কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশন এর আয়োজনে পালিত কর্মবিরতি ও অবস্থান কর্মসূচিতে বক্তারা বলেন, বলেন, স্থানীয় সরকার শক্তিশালী করার জন্য ও উন্নয়নে সারা দেশের পৌর সভাগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। তাই সরকারি রাজস্ব তহবিল থেকে পৌর সভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা পরিষদের দাবী জানান। দাবি মেনে না নিলে আরও কঠোর আন্দোলনের ঘোষনা দেন তারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর