Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বৃহস্পতিবার জনপ্রশাসনে অফিস করবেন প্রধানমন্ত্রী


১৬ জানুয়ারি ২০১৯ ১৪:৪৭

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: একাদশ সংসদের প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর আগামীকাল বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) প্রথমবারের মতো জনপ্রশাসন মন্ত্রণালয়ে অফিস করবেন শেখ হাসিনা। আরও পাঁচ বিভাগ ও মন্ত্রণালয়ের সঙ্গে এই মন্ত্রণালয়টিও রয়েছে প্রধানমন্ত্রীর দায়িত্বে।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকালে বাংলাদেশ সচিবালয়ের জনপ্রশাসন মন্ত্রণালয়ে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মন্ত্রণালয়ের কর্মকর্তাদের পদোন্নতিসহ বিভিন্ন বিষয়ের গুরুত্বপূর্ণ ফাইল, প্রকল্প ও একশ দিনের কর্মসূচির বিষয়গুলো নিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করবেন প্রধানমন্ত্রী। এসময় এসব বিষয়ে সিদ্ধান্ত ও দিকনির্দেশনাও দেবেন তিনি।

মন্ত্রণালয় আরও বলছে, নিজের মন্ত্রণালয় ও বিভাগ ছাড়াও পর্যায়ক্রমে প্রতিটি মন্ত্রণালয়ই পরিদর্শন করবেন শেখ হাসিনা। এবারে সরকার দায়িত্ব গ্রহণের পর প্রতিটি মন্ত্রণালয় একশ দিনের কর্মসূচি ঘোষণা করছে। সেসব কর্মসূচিসহ মন্ত্রণালয়ের অন্যান্য কার্যক্রমের খোঁজখবরও নেবেন তিনি।

এদিকে, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সচিবালয় এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। এরই মধ্যে মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি সদস্য। প্রধানমন্ত্রী জনপ্রশাসন মন্ত্রণালয়ে থাকার সময়ে দর্শনার্থীদের প্রবেশও সীমিত থাকবে।

এর আগে, গত ১৩ জানুয়ারি সশস্ত্র বাহিনী বিভাগে অফিস করেন শেখ হাসিনা। ওই দিন সকাল ১০টা ২০ মিনিটে প্রধানমন্ত্রী ঢাকা সেনানিবাসে নিজ কার্যালয়ে পৌঁছালে তাকে অভ্যর্থনা জানান সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান। পরে তিন বাহিনীর প্রধানসহ সশস্ত্র বাহিনী বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন শেখ হাসিনা।

বিজ্ঞাপন

গত ৩০ জানুয়ারি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেলে দলটির সভাপতি শেখ হাসিনাকে সরকার গঠনের আমন্ত্রণ জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ৬ জানুয়ারি ৪৭ সদস্যের মন্ত্রিসভা গঠন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৭ জানুয়ারি মন্ত্রিসভার সদস্যরা শপথ নেন। প্রধানমন্ত্রিত্বের পাশাপাশি শেখ হাসিনা প্রতিরক্ষা মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, সশস্ত্র বাহিনী বিভাগ, জ্বালানি ও বিদ্যুৎ মন্ত্রণালয়ের দায়িত্বে রয়েছেন।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর