Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমাকে শাসানো যাবে না: ট্রাম্প মনোনীত অ্যাটর্নি জেনারেল


১৬ জানুয়ারি ২০১৯ ১৭:২৯

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মনোনীত অ্যাটর্নি জেনারেল জানিয়েছেন, প্রেসিডেন্ট বা অন্য কেউ তাকে শাসিয়ে কোন কিছু করতে বাধ্য করাতে পারবে না। মঙ্গলবার (১৫ জানুয়ারি) সিনেট জুডিশিয়ারি কমিটিতে তার মনোনয়ন নিশ্চিতকরণ নিয়ে অনুষ্ঠিত শুনানিতে একথা জানান তিনি। খবর বিবিসির।

ট্রাম্প মনোনীত অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার বলেছেন, আমাকে শাসিয়ে কিছু করতে বাধ্য করা যাবে না। হোক তা প্রেসিডেন্ট বা কংগ্রেস বা সম্পাদনা পরিষদ। আমার তাই করবো, যেটা আমার কাছে ঠিক মনে হয়।

বার আরও জানান, ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্টে রুশ হস্তক্ষেপের অভিযোগ নিয়ে স্পেশাল কাউন্সেল রবার্ট মুয়েলারের তদন্ত কোন ‘উইচ হান্ট’ নয়। যেমনটা ট্রাম্প তদন্তটিকে আখ্যায়িত করে থাকেন।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের আইন অনুসারে, অ্যাটর্নি জেনারেল হচ্ছেন দেশটির বিচার বিভাগের সর্বোচ্চ ক্ষমতাধর ব্যক্তি। তার ওপর বিচার বিভাগের স্বাধীনতা অনেকাংশে নির্ভর করে।

এদিকে, মুয়েলারের তদন্তের প্রতি সমর্থন জানালেও তার নিয়োগ নিয়ে কিছুটা উদ্বেগ প্রকাশ করেছে ডেমোক্র্যাটরা। গত বছর বার এক আইনি মেমোতে লিখেছিলেন, মুয়েলারের তদন্তটি একদিক দিয়ে মারাত্মক ভুলভাবে বিবেচনা করা হয়েছে।

বার তার শুনানিতে বলেন, তিনি কোন ট্রাম্প ভক্ত নন। এছাড়া তিনি একাধিকবার মুয়েলারের তদন্ত অব্যাহত রাখার পক্ষে কথা বলেন।

তিনি বলেন, আমি মনে করি রুশরা আমাদের নির্বাচনে হস্তক্ষেপ করেছিল বা করার চেষ্টা করেছিল। আমাদেরকে এ বিষয়টি নিশ্চিত হতে হবে।

বার বলেন, আমার অধীনে মুয়েলারকে তার তদন্ত শেষ করার সুযোগ দেওয়া হবে। আমি মনে করি না তার তদন্তটি কোন ‘উইচ হান্ট’।

বিজ্ঞাপন

সারাবাংলা/ আরএ  

অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর