Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পূবালী ব্যাংকের টাকা আত্মসাৎ: ৩ ব্যবসায়ীকে আত্মসমর্পনের নির্দেশ


১৬ জানুয়ারি ২০১৯ ১৭:২১

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: পূবালী ব্যাংকের টাকা আত্মসাতের ঘটনায় তিন ব্যবসায়ীকে চট্টগ্রামের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্টেট আদালতে আগামী দুই সপ্তাহের মধ্যে আত্মসমর্পনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

তিন ব্যবসায়ী হলেন- মেসার্স এস এম ট্রেডার্সের মালিক মো. ইলিয়াস, সাজেদা এন্টারপ্রাইজের মালিক আবু ছৈয়দ ও মেসার্স মীম ট্রেড ইন্টারন্যাশনালের মালিক শেখ মোহাম্মদ ওবায়েদ উল্লাহ।

বুধবার (১৬ জানুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ আসামিদের আগাম জামিনের আবেদন না- মঞ্জুর করে এ আদেশ দেন

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদী। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশিদ আলম খান আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক জানান, মেসার্স এস এম ট্রেডার্সের মালিক মো. ইলিয়াস, সাজেদা এন্টারপ্রাইজের মালিক আবু ছৈয়দ ও মেসার্স মীম ট্রেড ইন্টারন্যাশনালের মালিক শেখ মোহাম্মদ ওবায়েদ উল্লাহ তাদের প্রতিষ্ঠানের নামে পূবালী ব্যাংক, চকবাজার শাখা থেকে তিনটি চেকের মাধ্যমে ১২ কোটি ৮৫ লাখ ৫০ হাজার টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন। বিষয়টি তদন্ত করে পূবালী ব্যাংকের উপ- মহাব্যবস্থাপক এবং আঞ্চলিক ব্যবস্থাপক চট্টগ্রাম মোহাম্মদ মনজুরুল ইসলাম মজুমদার বাদী হয়ে চকবাজার শাখায় গত ১৩ জানুয়ারি মামলা দায়ের করেন। ওই মামলায় আগাম জামিন নিতে হাইকোর্টে আবেদন করেন আসামিরা। পরে আদালত শুনানি নিয়ে জামিন আবেদন না মঞ্জুর করে আত্মসমর্পনের নির্দেশ দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/এমএইচ

অর্থ আত্মসাৎ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর