Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সোহেল হত্যার বিচার দাবিতে সাবেক ছাত্রলীগ নেতাদের স্মারকলিপি


১৭ জানুয়ারি ২০১৯ ১৯:২৬

।। স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট ।।

মাদক ব্যবসায় বাধা দেওয়ায় আওয়ামী লীগের সাবেক নেতা মহিউদ্দিন সোহেলকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে দাবি করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতারা। তারা এই হত্যাকাণ্ডের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে শতাধিক সাবেক ছাত্রলীগ নেতাকর্মীরা মানববন্ধন করে এই দাবি জানান ও স্মারকলিপি দেন।

মানববন্ধনে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল মাহমদি বাবলু বলেন, ছাত্রলীগ বিভিন্ন সংগ্রাম ও ত্যাগ-তিতিক্ষার মাধ্যমে বাংলাদেশ দেশ আজকের এই অবস্থানে উন্নীত হয়েছে। ছাত্রলীগের হাজার হাজার নেতা কর্মীর রক্ত, শ্রম, ঘাম ও রাজপথের সাহসী প্রতিবাদ জড়িত রয়েছে। তার মধ্যেই বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক উপ-শিক্ষা ও পাঠচক্র সম্পাদক এবং চট্টগ্রাম সরকারী কমার্স কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মহিউদ্দিন সোহেল-এর মতো নেতৃত্বের অবদান রয়েছে। গত ৭ জানুয়ারি আমাদের রাজনৈতিক সহকর্মী মহিউদ্দিন সোহেলকে চট্টগ্রামের পাহারতলীতে তার ব্যবসায়িক ও রাজনৈতিক অফিসের সামনে নির্মমভাবে হত্যা করা হয়।

তিনি আরও বলেন, মহিউদ্দিন সোহেল-এর নিশৃংস হত্যাকারী সাবের সওদাগর ও তার সহযোগীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

মানববন্ধন শেষে ‘মহিউদ্দিন সোহেল-এর নৃশংস হত্যাকারী সাবের সওদাগর ও তার সহযোগীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে’ ছাত্রলীগের সাবেক নেতা ইকবাল মাহমুদ বাবলু, শাহিনুর রহমান, সুজাদুর রহমান, সোহেল রানা মিঠু ও ডা. হেলাল উদ্দিনের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল স্বরাষ্ট্র মন্ত্রী, আইন মন্ত্রী ও পুলিশ প্রধান বরাবর স্বারক লিপি দেন।

বিজ্ঞাপন

স্বারকলিপিতে বলা হয়, ২০০১ সালের জামায়াত-বিএনপি’র বিরুদ্ধে রাজপথের আন্দোলনে চট্টগ্রামে এক সাহসী ছাত্রনেতার নাম ছিল মহিউদ্দিন সোহেল। তিনি একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, চট্টগ্রাম জেলা নেতা ছিলেন। তার বাবা ছিলেন বাংলাদেশ রেলওয়ের কর্মকর্তা। পাহাড়তলী সরকারী রেলওয়ে কলোনিতে তার জন্ম। পাহাড়তলী সরকারি কলোনি বাজারের কাছে তার লিজ করা জমিতে নির্মাণ করা অফিসে সে তার ব্যবসায়িক ও রাজনৈতিক কার্যক্রম পরিচালনা করত।

স্বারকলিপিতে আরো বলা হয়, মূলত পাহাড়তলী বাজার ও আশপাশের এলাকাকে সিসি ক্যামেরার আওতাধীন করার উদ্যোগ, মাদক ও সন্ত্রাসমুক্ত এলাকা করার ঘোষণা এবং এর কার্যক্রম শুরু, রাতের বেলায় পাম্প হাউস কলোনির রাস্তাসমূহ আলোকিত করাসহ স্থানীয় এলাকাবাসী ও বিশেষ করে বস্তিবাসীর জন্য ফ্রি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র, ফ্রি হেলথ ক্যাম্প, গ্রন্থাগার ও মিলনাতয়ন করার উদ্যোগ নেয়াই তার জন্য কাল হয়ে দাঁড়ায়। একজন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হিসেবে মুক্তিযুদ্ধের পক্ষের সরকার ক্ষমতায় থাকাবস্থায় তার জন্য কি আমরা এতটুকু প্রত্যাশা করতে পারি না? একইসঙ্গে পরিকল্পিতভাবে তাকে হত্যা করার পর চাঁদাবাজ হিসেবে প্রতিষ্ঠিত করার অপপ্রয়াস চালনাকারী সাবের সওদাগর ও তার সহযোগীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ বাবলুর সভাপতিত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহিনুর রহমান টুটুল, সাবেক সহ সভাপতি সুজাদুর রহমান, রফিকুল আলম গাফ্ফারী রাসেল,আমিনুল এহসান বাবু, মেহেরুল হাসান সোহেল, সৈয়দ আলাওল ইসলাম সৈকত, সৈয়দ সাজ্জাদ হোসেন, জাফরুল শাহরিয়ার পলাশ, সোহান খান, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জসিম উদ্দিন ভূঁইয়া, রিপন পোদ্দার, আ হ ম তারেক উদ্দিন, সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সোহেল রানা মিঠু, স্বাস্থ্য সম্পাদক ডা. হেলাল উদ্দিন, সাবেক প্রচার সম্পাদক আরিফুল ইসলাম উজ্বল, উপ গণশিক্ষা সম্পাদক মফিজুল ইসলাম ঢালী, সহ সম্পাদক কামরুল হাসান মুরাদ, সদস্য মেহেদী হাসান, নুরুর রহমান মুকুল, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ সভাপতি মোক্তাদিরুল ইসলাম মিল্টন, মেহেদী হাসান, গোলাম কিবরিয়া রাসেল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএমএইচ/এনএইচ

সোহেল হত্যাকাণ্ড

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর