Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাস্তায় ফুল ফেলে দখলমুক্ত ফুটপাত


১৭ জানুয়ারি ২০১৯ ২০:১২

।। সারাবাংলা ডেস্ক ।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর মোমিন রোডে প্রায় এক কিলোমিটারেরও বেশি এলাকা জুড়ে ফুটপাতের ওপর দিনভর স্তূপ করে রাখা হয় বিভিন্ন জাতের ফুল। ওই এলাকায় ফুলের দোকানের সামনে দিয়ে স্তূপাকার ফুলের জন্য হাঁটা দায়। ফুটপাত দখল হয়ে যাওয়ায় পথচারীদের বাধ্য হয়ে হাঁটতে হতো রাস্তা দিয়ে।

এমনিতেই ব্যস্ত এলাকা, তার ওপর ফুটপাত দখল হয়ে যাওয়ায়, পথচারীরাও যখন রাস্তায় চলে আসেন। যানজটে দিনের বেশিরভাগ সময় স্থবির হয়ে থাকতো পুরো এলাকা। বছরের পর বছর ধরে ফুল ব্যবসায়ীদের এই ‘অত্যাচার’ চলে আসছিলো।

তবে এবার ঘটনাস্থলের মাত্র আধা কিলোমিটার দূরে থাকা নগর ভবনের কমকর্তাদের চোখ পড়েছে এই অরাজকতার ওপর। বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) চট্টগ্রাম সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রেট গিয়ে ফুলগুলো তুলে রাস্তায় ফেলে দেন। গাঁদা-গোলাপসহ বিভিন্ন জাতের ফুল ছড়িয়ে-ছিটিয়ে থাকে ব্যস্ত রাস্তায়।

চট্টগ্রাম সিটি করপোরেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এসময় জনদুর্ভোগ সৃষ্টির দায়ে পাঁচটি প্রতিষ্ঠানকে ২৩ হাজার টাকা জরিমানা দেওয়ার নির্দেশ দেন সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আক্তার। প্রতিষ্ঠানগুলোর মধ্যে গার্ডেন ফ্লাওয়ার, রেশমা পুস্প বিতান, রিমা পুস্প বিতান, কিং ফ্লাওয়ারকে ৫ হাজার টাকা করে এবং ফ্লাওয়ার গার্ডেনকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

সারাবাংলা/আরডি/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর