Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদা জিয়ার মামলা নিয়ে আইনজীবীদের রুদ্ধদ্বার বৈঠক


১৮ জানুয়ারি ২০১৯ ০০:৪৩

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে চলমান মামলাগুলোতে আরও শক্ত ডিফেন্স করতে সিনিয়র আইনজীবীরা রুদ্ধদ্বার বৈঠক করেছেন। বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) বিকেলে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনের কনফারেন্স রুমে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের সদস্য সাবেক স্পিকার ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, সিনিয়র অ্যাডভোকেট আব্দুর রেজাক খান, এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, মীর নাসির, ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান উপস্থিত ছিলেন।

প্রায় পৌনে এক ঘণ্টাব্যাপী বৈঠকে খালেদা জিয়ার বিরুদ্ধে চলমান থাকা মামলা সর্বশেষ অবস্থা ও সামনের দিনে করণীয় বিষয়ে আলোচনা হয়েছে বলে বৈঠক সূত্রে জানা গেছে।

এ ছাড়াও সমন্বিতভাবে মামলা পরিচালনার সব মামলার যাবতীয় তথ্য সংরক্ষণ ও তালিকা তৈরি করার উদ্যোগ নেওয়া হয়েছে।

বৈঠক সূত্রে আরও জানা যায়, খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের হওয়া বড় পুকুরিয়া ও নাইকো দুর্নীতি মামলার অগ্রগতি নিয়ে আলোচনা করেন আইনজীবীরা।

আগামী ২৪ জানুয়ারি খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের হওয়া গ্যাটকো দুর্নীতি মামলাটি অভিযোগ গঠনের (চার্জ ফ্রেমিং) জন্য রয়েছে। এ গ্যাটকো দুর্নীতি মামলাটির নথি সংশ্লিষ্ট আদালত শাখা থেকে সংগ্রহ করে মামলাটির বিষয়ে পুনরায় আলোচনায় বসার সিদ্ধান্ত নিয়েছেন আইনজীবীরা।

এ ছাড়াও খালেদা জিয়ার বিরুদ্ধে ঢাকায় ২টি এবং নড়াইলে দায়ের হওয়া একটি মানহানির মামলার কার্যক্রম স্থগিত করতে আবেদন করার সিদ্ধান্ত নিয়েছেন আইনজীবীরা।

বিজ্ঞাপন

উল্লেখ্য জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় হাইকোর্ট থেকে ১০ বছর ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় ৭ বছর কারাদণ্ডের রায় নিয়ে জেল খাটছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। তার বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলাও অভিযোগ গঠনের শুনানি চলছে ঢাকা বিশেষ আদালত-৯ এ।

সারাবাংলা/এজেডকে/এমআই

খালেদা জিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর