Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পরিচালক-অভিনেতা তানভীরের ঝুলন্ত লাশ উদ্ধার


১৮ জানুয়ারি ২০১৯ ২০:২৯

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: রাজধানীর উত্তরার একটি বাসা থেকে নাট্য পরিচালক, বিজ্ঞাপন নির্মাতা ও অভিনেতা তানভীর হাসানের (৪২) ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে উত্তরা পূর্ব থানা পুলিশ।

শুক্রবার (১৮ জানুয়ারি) দুপুরের দিকে উত্তরা ৪ নম্বর সেক্টরের ৪ নম্বর রোডের ৩৫ বাসার দ্বিতীয় তলা থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়। বিকেলে ময়নাতদন্তের জন্য লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ।

মৃত তানভীর হাসানের ভগ্নিপতি ইশতিয়াক আহমেদ জানায়, তানভীর তার স্ত্রী কোহিনূর নাহার আখন্দ ও এক ছেলে নিয়ে উত্তরার বাসায় ভাড়া থাকতো। সে অনেক দিন থেকেই মানসিকভাবে অসুস্থ। গত ৪/৫বছর আগে থেকেই কাজ ছেড়ে দেন। দেড় মাস আগে ব্রেইন স্ট্রোক করেন। তারপর থেকেই মানসিক ভাবে ভেঙে পরেছিলেন।

ইশতিয়াক জানান, তানভীর ঢাকা লিটল থিয়েটারের সদস্য ছিলেন। পরে তিনি নাট্যকেন্দ্রে যোগ দেন। নাটকে অভিনয়ের পাশাপাশি তিনি পরিচালনাও করেছেন। বিজ্ঞাপনচিত্র নির্মাতা হিসেবে অল্পদিনেই সুনাম অর্জন করেন। তিনি ফ্যাশন ডিজাইনারও ছিলেন।

তানভীর ঢাকা কলেজ থেকে এইচএসসি পাস করের। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর করেছেন। তিনি লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ বাজার উপজেলার আনোয়ার উল্লাহর ছেলে।

উত্তরাপূর্ব থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুর রহিম জানান, খবর পেয়ে দুপুর সাড়ে ১২টার দিকে বাসা থেকে তানভীর হাসানের মৃতদেহ উদ্ধার করি। তিনি বৃহস্পতিবার রাতে খাবার খেয়ে সাড়ে ১২টা নাগাদ ঘুমাতে যান। রুমের দরজা ভেতর থেকে বন্ধ ছিল। সকাল সাড়ে ১০টার দিকে কাজের মেয়ে রুম পরিষ্কার করার জন্য রুমের ভেতরে ঢুকে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় তাকে দেখতে পায়।

বিজ্ঞাপন

স্বজনদের সঙ্গে কথা বলে প্রাথমিক ভাবে মনে হচ্ছে, মানসিকভাবে বিকারগ্রস্ত থেকে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন তিনি। তবুও বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

সারাবাংলা/এসএসআর/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর