Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেঘনায় ডোবা ট্রলারের খোঁজে নৌবাহিনী, উদ্ধার হয়নি নিখোঁজরা


১৯ জানুয়ারি ২০১৯ ১০:১৭

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের মেঘনা নদীতে ডুবে যাওয়ার পাঁচদিন পরও উদ্ধার হয়নি মাটি বোঝাই একটি ট্রলার। এছাড়া ট্রলারের সঙ্গে নিখোঁজ ২০ শ্রমিকেরও সন্ধান মেলেনি।

শনিবার (১৯ জানুয়ারি) সকাল ৯ টার দিকে আবারও উদ্ধার কাজ শুরু হয়। নৌবাহিনীর আট সদস্যের ডুবুরী দল, ফায়ার সার্ভিসের আট ডুবুরি ও বিআইডব্লিউটিয়ের তিনজন ডুবুরি কাজ করছে। ঘন কুয়াশার কারণে উদ্ধার কাজে কিছুটা বিলম্বিত হয়েছে।

সাইট স্ক্যানারের শব্দ তরঙ্গের মাধ্যমে ট্রলারের সন্ধান চলানো হয়েছে। উদ্ধারকারী জাহাজ “প্রত্যয়” উদ্ধার কাজে নিয়োজিত রয়েছে। এছাড়া ফায়ার সার্ভিস, কোস্টর্গাডের বিআইডাব্লিউটির ডুবুরি কাজ করছে।

ট্রলার ডুবির ঘটনায় মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোবাশ্বেরল ইসলামকে প্রধান করে নয় সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠিত হয়েছে। ঘটনাটি নিয়ে এখনো কোন মামলা হয়নি।

অতিরিক্ত পুলিশ খন্দকার আশফাকুজ্জামান বলেন, মামলার প্রস্তুতি নেয়া আছে। তবে এখনও ট্রলারটি সনাক্ত না হওয়ায় মামলা করা সম্ভব হয়নি।

মুন্সীগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক মো. মোস্তফা মহসিন জানান, মেঘনার তলদেশের প্রায় ৬০ ফুট পানির নিচে ট্রলারের সন্ধান চালানো হয়েছে।

উল্লেখ্য, গত সোমবার দিবাগত রাত ৩টার দিকে মেঘনা নদীতে মাটি বোঝাই ট্রলার ডুবিতে ২০ শ্রমিক নিখোঁজ রয়েছেন। ট্রলারের ১৪ শ্রমিক সাঁতরে তীরে উঠতে সক্ষম হন।

দুর্ঘটনার ২৯ ঘণ্টা পর উদ্ধার কাজ শুরু হয়। তবে এখনও নিখোঁজ শ্রমিকের সন্ধান মেলেনি।

সারাবাংলা/ আরএ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর