Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিএনসিসি উপ-নির্বাচন: ম‌নোনয়ন জমা দিলেন আ’ লীগের ১৮ প্রার্থী 


১৫ জানুয়ারি ২০১৮ ২১:৫৮

 স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট  

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) উপ-নির্বাচনে নৌকা প্রতীকে অংশ নিতে ব্যবসায়ী আতিকুল ইসলাম, সাবেক সাংসদ এইচবিএম ইকবাল, আবেদ মনসুরসহ মোট ১৮ জন আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিন থেকে সবশেষ দিনে গত তিন দিনে ফরম সংগ্রহ করে তারা সোমবার সন্ধ্যায় জমা দেন।

আওয়ামী লীগ সভানেত্রীর ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দফতর সম্পাদক আব্দুস সোবাহান গোলাপের কাছে মনোনয়ন ফরম জমা দেন নেতারা।

সকালে নেতাকর্মীদের নিয়ে রাসেল আশেকী বিশাল মিছিল নিয়ে দফতরে আসেন। এরপর তিনি প্রথম মনোনয়ন ফরম জমা দেন। এরপর একে একে ফরম জমা দেন ১৮ জন প্রার্থী।

বিকেল সাড়ে তিনটার দিকে হাজারেরও বেশি কর্মী সমর্থক নিয়ে  ধানমন্ডিতে আওয়ামীলীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এসে আতিকুল ইসলাম মনোনয়ন ফরম জমা দেন।

এ সময় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বেসরকারি খাত বিষয়কউপদেষ্টা সালমান এফ রহমান, বাংলাদেশ চেম্বার  অব ইন্ডাস্ট্রিজের (বিসিআই) সাবেক সভাপতি এ কে আজাদ, বিজিএমই এর সভাপতি সিদ্দিকুর রহমান এবং আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা  বিষয়ক সম্পাদক সাংসদ টিপু মুন্সিসহ ব্যবসায়ী নেতারা আতিকুল ইসলামের সঙ্গে ছিলেন।

বিকেলে ভিনাইল ওয়ার্ল্ড গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবেদ মনসুর মনোনয়ন ফরম জমা  দেন। এ সময় সমর্থকেরা পিকআপ ভ্যানে করে তাঁর সঙ্গে আসেন। এরপর মনোনয়ন ফরম জমা দেন জামান ভূঁইয়া।

তারপর ব্যান্ড দলের বাজনার সঙ্গে কর্মীদের নিয়ে মনোনয়ন ফরম জমা দেন ঢাকা উত্তরের ২৬নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শামীম হাসান।

এছাড়াও মনিপুর স্কুল ও কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ফরহাদ হোসেন, সাবেক অধ্যক্ষ গাজী আলমগীর, এফবিসিসিআইর পরিচালক হেলাল উদ্দিন ও  ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বাংলাদেশ টুডের সম্পাদক জোবায়ের আলম, জেরিন সুলতানা কান্তা, শাহীন খান, আবুল বাসার, মো. জামান ভূঞা, মো. ওসমান গনি, সাবেক সাংসদ আসমা জেরিন জুমা, মমতাজ হাসান, সাবেক মেজর ইয়াদ আলী।

তাছাড়া গতকাল সাবেক সাংসদ এইচ বি এম ইকবাল, হক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আদম তমিজি হক, শাহ আলম  মনোনয়ন ফরম জমা দেন।

১৩ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি ও জমাদানের শেষ দিন ছিল। মঙ্গলবার ১৬ জানুয়ারি দলের  স্থানীয় সরকার নির্বাচন সম্পর্কিত বোর্ড প্রার্থী ঠিক করবে কে পাচ্ছেন আওয়ামী লীগের টিকেট।।

আনিসুল হকের মৃত্যুতে শূন্য এই মেয়র পদে আগামী ২৬ ফেব্রুয়ারি ভোট হবে। মনোনয়নপত্র জমা দেওয়া যাবে ১৮ জানুয়ারি পর্যন্ত। তিন বছর আগে অনুষ্ঠিত এই নির্বাচনে আওয়ামী লীগের সমর্থন নিয়ে আনিসুল হক বিজয়ী হয়েছিলেন।

সারাবাংলা/এমএমএইচ/টিএম


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর