Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মারধরের ঘটনায় জাবির ৩ শিক্ষার্থী বহিষ্কার


১৯ জানুয়ারি ২০১৯ ২২:৪১

।। জাবি করেসপন্ডেন্ট ।।

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) এক নারী শিক্ষার্থীসহ তিন শিক্ষার্থীকে মারধরের অভিযোগে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৩ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শুক্রবার (১৮ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ৩০৪তম সিন্ডিকেট সভায় বহিষ্কারাদেশের এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ তথ্য নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান।

বহিষ্কৃতরা হলেন- নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সোয়ান, প্রত্নতত্ত্ব বিভাগের মায়িদ ও মার্কেটিং বিভাগের আহসানুজ্জামান শাওন। তারা সবাই ৪৭তম ব্যাচের ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী।

আ স ম ফিরোজ উল হাসান বলেন, তিন শিক্ষার্থীর অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবারের ডিসিপ্লিনারি বোর্ডের সভায় তাদের সাময়িক বহিষ্কারের সুপারিশ করা হয়। আমরা খোঁজ নিয়ে দেখেছি এ ঘটনায় তিন শিক্ষার্থী গুরুতর আহত হয়। ডিসিপ্লিনারি বোর্ডের সুপারিশের ভিত্তিতে সিন্ডিকেট অভিযুক্ত তিনজনকে সাময়িক বহিষ্কার করেছে। এছাড়া এ ঘটনা অধিকতর তদন্তের জন্য পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক শফি মুহাম্মদ তারেককে প্রধান করে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এর আগে, গত ৯ জানুয়ারি রাতে অর্থনীতি বিভাগ ৪৭ ব্যাচের কয়েকজন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের বটতলায় অভিযুক্ত ও তাদের বন্ধুদের হামলার শিকার হয়। সে ঘটনায় তিন শিক্ষার্থী গুরুতর আহত হন।

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর