Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোন দেশে নির্বাচন নিখুঁত হয়, জাতিসংঘকে কাদের


২০ জানুয়ারি ২০১৯ ১৩:১৭

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: কোন দেশে নির্বাচন নিখুঁত হয়, জাতিসং‌ঘের বক্ত‌ব্যের জবাবে পাল্টা এমন প্রশ্ন করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আর বিজয় সমাবেশ নিয়ে মির্জা ফখরুলের বক্তব্যের প্রেক্ষিতে কাদের বলেন, বিএন‌পি পরাজিতের মুখে ব্যর্থতার প্রলাপ।

রোববার (২০ জানুয়ারি) রাজধানীর সেতুভবনে সেতু বিভাগের বিভিন্ন ফাস্ট ট্র্যাক প্রকল্প কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

নির্বাচন নিখুঁত হয়নি বলে জাতিসংঘ যে বক্তব্য দিয়েছে তার প্রেক্ষিতে সাংবাদিকরা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ‘কোন দেশে ইলেকশন পারফেক্ট হয়েছে, একটা দেশ দেখান। গণতান্ত্রিক দেশগুলোতে পারফেক্ট বলে যে কথাটি বলা হয় তাতেও কিছু খুঁত তো থাকেই। তাতে ইলেকশনের বৈধতা নিয়ে প্রশ্ন উঠে না।’

তিনি বলেন, সরকারের সঙ্গে কাজ করার জন্য তাদের জাতিসংঘের পক্ষ থেকে এরইমধ্যে জোরালোভাবে বলা হয়েছে।

জনগণের চোখ অন্যদিকে ফেরাতে আওয়ামী লীগ বিজয় সমাবেশ করছে বলে মির্জা ফখরুল যে বক্তব্য দিয়েছেন তার প্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেন, বিএনপি আর ফখরুল ইসলাম আলমগীর নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে দেশে বিদেশে যে, অপপ্রয়াস তারা চালিয়েছে তা ব্যর্থতায় পর্যবসিত হয়েছে। এখন নির্বাচন নিয়ে যে বিষয়টা তারা বলছে, এটা পরাজিতের মুখে ব্যর্থতার প্রলাপ।

সেতুমন্ত্রী কাদের জানান, পদ্মা সেতু প্রকল্পের ৬৩ ভাগ অগ্রগতি হয়েছে। জানুয়ারি মাসের শেষদিকে পদ্মাসেতুতে আরেকটি স্প্যান বসবে বলেও জানান মন্ত্রী।

এছাড়া, কর্ণফুলী টানেল প্রকল্পের খনন কাজের জন্য টিভিএম মেশিন ফেব্রুয়ারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন বলেও জানান মন্ত্রী। এ প্রকল্পের ৩০ ভাগ কাজের অগ্রগতি হয়েছে বলেও তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএ/জেএএম

কাদের জাতিসংঘ নির্বাচন ২০১৮

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর