Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জুলহাজ-তনয় হত্যা মামলায় ফের রিমান্ডে আসাদুল্লাহ


২০ জানুয়ারি ২০১৯ ১৭:০৫

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: রাজধানীর কলাবাগানে জুলহাস মান্নান ও তার বন্ধু মাহবুব তনয়কে হত্যার অভিযোগে দায়ের মামলায় আসাদুল্লাহ অরফে ফয়জুল ফয়সালের ফের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার (২০ জানুয়ারি) শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ দিদার হোসেন এ আদেশ দেন।

এরআগে গত ১৬ জানুয়ারি এই আসামির তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার আরেক সিএমএম আদালত।

এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের পুলিশ পরিদর্শন মনিরুল ইসলাম তিনদিনের রিমান্ড শেষে আসামিকে আদালতে হাজির করে মামলার তদন্ত স্বার্থে ফের ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

বর্তমানে মামলাটি তদন্ত করছেন গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক বাহাউদ্দিন ফারুকী এবং অস্ত্র মামলার তদন্ত করছে ডিবির পরিদর্শক নুরুল আফসার। এ মামলায় মোট ছয়জনকে গ্রেফতার করা হয়। এদের মধ্যে ৫ জন কারাগারে ও এক আসামি হাইকোর্ট থেকে জামিনে আছেন।

কারাগারে আটককৃত আসামিরা হলেন, মোজাম্মেল হোসাইন ওরফে সায়মন, আরাফাত রহমান ওরফে সিয়াম, রশিদ উন নবী ভুইঞা, ইয়ামিন মিয়া জাবেদ ও শেখ আব্দুল্লাহ ওরফে জোবায়ের। আসামি শরিফুল ইসলাম ওরফে কেরামত হাইকোর্ট থেকে জামিনে আছেন।

আসামিদের মধ্যে মোজাম্মেল হোসাইন ওরফে সায়মন, আরাফাত রহমান ওরফে সিয়াম, রশিদ উন নবী ভুইঞা ও শেখ আব্দুল্লাহ ওরফে জোবায়ের গত বছরের ২২ জুলাই খুনের দায় স্বীকার করে আদালতে জবানবন্দী দিয়েছেন।

গত ২০১৬ সালের ২৫ এপ্রিল রাজধানীর কলাবাগানের লেক সার্কাস রোডের বাড়িতে প্রবেশ করে ইউএসএইড কর্মকর্তা এবং সমকামী অধিকারকর্মী জুলহাজ মান্নান ও তার বন্ধু থিয়েটারকর্মী মাহবুব তনয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ওই ঘটনায় কলাবাগান থানায় জুলহাজের বড় ভাই মিনহাজ মান্নান ইমন হত্যা মামলা এবং সংশ্লিষ্ট থানার এসআই মোহাম্মদ শামীম অস্ত্র মামলাটি দায়ের করেন।

নিহত জুলহাজ বাংলাদেশে নিযুক্ত প্রাক্তন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনার প্রটোকল কর্মকর্তা ছিলেন। হত্যাকাণ্ডের আগে ‘রূপবান’ সম্পাদনার পাশাপাশি জুলহাজ উন্নয়ন সংস্থা ইউএসএআইডিতে কাজ করতেন।

সারাবাংলা/এআই/এমআই

জুলহাস তনয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর