Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে সিপিবি’র মিছিলে পুলিশি বাধার অভিযোগ


২০ জানুয়ারি ২০১৯ ১৯:৫৯

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: দেড়যুগ আগে ঢাকার পল্টনে জাতীয় সমাবেশে বোমা হামলার প্রতিবাদে চট্টগ্রামে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) মিছিলে পুলিশ বাধা দিয়েছে বলে অভিযোগ উঠেছে। এ সময় সিপিবি নেতাদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়ান কয়েকজন পুলিশ সদস্য। পরে পুলিশের বাধা উপেক্ষা করে দলটির নেতাকর্মীরা মিছিল করেছেন।

এর আগে রোববার (২০ জানুয়ারি) বিকেলে সিপিবি চট্টগ্রাম জেলা কমিটির উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। শহীদ মিনার থেকে শুরু হয়ে মিছিলটি নিউমার্কেট মোড়ে গিয়ে শেষ হয়।

জেলা সিপিবি’র সাধারণ সম্পাদক অশোক সাহা সারাবাংলাকে বলেন, সমাবেশ শেষে আমরা মিছিল বের করতে চাইলে কয়েকজন পুলিশ সদস্য এসে আমাদের আটকে দেয়। তারা অনুমতি না নেওয়ার অজুহাত তুলে মিছিল করা যাবে না বলে আমাদের জানায়। আমরা মিছিল করার সিদ্ধান্তে অনড় থাকলে তারা কোতোয়ালী থানায় যোগাযোগ করেন। এ সময় বাধা উপেক্ষা করে আমরা মিছিল নিয়ে এগিয়ে যেতে চাইলে পুলিশ সদস্যরা সরে যান।

জানতে চাইলে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন সারাবাংলাকে বলেন, ‘মিছিল-সমাবেশ করার জন্য উনারা কোনো অনুমতি নেননি। এরপরও আমরা বাধা দেইনি বরং সহযোগিতা করেছি।’

এর আগে সমাবেশে সিপিবি নেতারা বলেন, ২০০১ এর পর থেকে অনেক সময় পার হয়েছে। কিন্তু কোনো সরকারই সিপিবির সমাবেশে বোমা হামলা ও এই নৃশংস হত্যাকাণ্ডের বিচার করেনি। তৎকালীন ক্ষমতাসীন সরকার, পরবর্তীতে ক্ষমতাসীন বিএনপি সরকার, আজকের ক্ষমতাসীন সরকার কেউই বিচার করেনি। এই বিচারহীনতার সংস্কৃতি দেশে ধর্মীয় জঙ্গিবাদ তৈরি করেছে। বিচারের জন্য সংগ্রাম অব্যাহত রাখার ঘোষণা দেন সিপিবি নেতারা।

বিজ্ঞাপন

সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি চট্টগ্রাম জেলা কমিটির সাবেক সভাপতি মৃণাল চৌধুরী, বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল নবী ও সাধারণ সম্পাদক অশোক সাহা, সম্পাদকমণ্ডলীর সদস্য মছিউদ্দোলা ও অমৃত বড়ুয়া।

সারাবাংলা/আরডি/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর