Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অর্থ আত্মসাতের মামলায় সাবেক ফুটবলার কায়সার হামিদ গ্রেফতার


২০ জানুয়ারি ২০১৯ ২২:৫৫

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: মাল্টিলেভেল মার্কেটিং (এমএলএম) ব্যবসার মাধ্যমে অর্থ আত্মসাতের মামলায় সাবেক ফুটবলার কায়সার হামিদকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

রোববার (২০ জানুয়ারি) রাত সাড়ে ৯টায় রাজধানীর এলিফ্যান্ট রোড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তার নামে অর্থ আত্মসাতের মামলাটি দায়ের করা হয় ২০১৪ সালে।

সিআইডির বিশেষ পুলিশ সুপার আব্দুল্লাহেল বাকি সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, এমএলএম ব্যবসার নামে একটি কোম্পানির মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে কায়সার হামিদের বিরুদ্ধে বনানী থানায় মামলা দায়ের করা হয় ২০১৪ সালে। মামলাটি তদন্ত করছে সিআইডি। ওই মামলাতেই তাকে গ্রেফতার করা হয়েছে।

কায়সার হামিদের বিরুদ্ধে দায়ের করা মামলায় অভিযোগ করা হয়েছে, নিউওয়ে মাল্টিপারপাস কো-অপারেটিভ নামে একটি কোম্পানির মাধ্যমে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে টাকা নিয়েছিলেন তিনি। কোম্পানিটি পরে বন্ধ হয়ে গেলেও সেই টাকা কেউ ফেরত পায়নি।

উল্লেখ্য, জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক কায়সার হামিদ বাংলাদেশে ফুটবল ইতিহাসে অন্যতম সেরা ডিফেন্ডার হিসেবে স্বীকৃত। তিনি ‘মোহামেডানের কায়সার হামিদ’ নামেই পরিচিত ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ফুটবল দলের সদস্য কায়সার হামিদ ১৯৮৯ সালে ডাকসু নির্বাচনও করেছিলেন। গত শতকের ৯০ এর দশকের শুরুতে ফুটবল থেকে বিদায় নেওয়ার পর কায়সার হামিদ জাকের পার্টিতে যোগ দিয়েও আলোচনার জন্ম দেন। এই দলটির হয়ে সংসদ নির্বাচনে গোলাপ ফুল প্রতীকের প্রার্থীও হয়েছিলেন তিনি। কায়সার হামিদের মা রাণী হামিদ বাংলাদেশের কিংবদন্তি দাবাড়ু। তার বাবা প্রয়াত লেফটেন্যান্ট কর্নেল আবদুল হামিদও ক্রীড়া সংগঠক ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

অর্থ আত্মসাৎ এমএলএম কায়সার হামিদ মাল্টিলেভেল মার্কেটিং সাবেক ফুটবলার কায়সার হামিদ

বিজ্ঞাপন
সর্বশেষ

গোলমরিচ যেভাবে দ্রুত ওজন কমায়
২০ অক্টোবর ২০২৪ ১৫:৫১

সম্পর্কিত খবর