Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আসিফের মামলার প্রতিবেদন পিছিয়ে ২০ ফেব্রুয়ারি


২১ জানুয়ারি ২০১৯ ১৮:০৪

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে দায়ের করা মামলায় জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবরের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য আগামী ২০ ফেব্রুয়ারি দিন ঠিক করেছেন আদালত।

সোমবার (২১ জানুয়ারি) তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য দিন ঠিক ছিল। তবে তদন্ত কর্মকর্তার আবেদন আমলে নিয়ে ঢাকা মহানগর হাকিম তোফাজ্জল হোসেন নতুন তারিখ ঘোষণা করেন।

এই মামলায় গত বছরের ৬ জুন কণ্ঠশিল্পী আসিফকে ৫ দিনের রিমান্ড ও জামিনের উভয় আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠায় আদালত। ৫ দিন কারাভোগের পর ১১ জুন আদালত আসিফের জামিন মঞ্জুর করেন এবং সে দিনই তিনি মুক্তি পান। এর আগে ৫ জুন দিনগত রাত দেড়টার দিকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি দল আসিফকে এফডিসি’র কাছের অফিস থেকে গ্রেফতার করে।

গত ৪ জুন সন্ধ্যায় গীতিকার ও কণ্ঠশিল্পী শফিক তুহিন তেজগাঁও থানায় আসিফের বিরুদ্ধে মামলাটি করেন। মামলা নম্বর- ১৪(০৬)১৮। মামলায় আসিফ ছাড়া আরও চার-পাঁচজন অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করা হয়।

মামলায় অভিযোগ করা হয়েছে, গত ১ জুন রাত ৯টার দিকে একটি চ্যানেলের ‘সার্চ লাইট’ অনুষ্ঠানের মাধ্যমে বাদী জানতে পারেন, আসিফ অনুমতি ছাড়াই তার সংগীতকর্মসহ অন্য গীতিকার, সুরকার ও শিল্পীদের ৬১৭টি গান সবার অজান্তে বিক্রি করেছেন। বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করে তিনি আরও জানতে পারেন, আসিফ তার প্রযোজনা প্রতিষ্ঠান আর্ব এন্টারটেইনমেন্টের চেয়ারম্যান হিসেবে বিভিন্ন প্রতিষ্ঠানের মাধ্যমে গানগুলো ডিজিটাল রূপান্তর করে প্রতারণার মাধ্যমে বিপুল অর্থ উপার্জন করেছেন।

এরপর অনুমোদন ছাড়া গান বিক্রির বিষয়টি উল্লেখ করে তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট দেন। তার সেই পোস্টের নিচে আসিফ অশালীন মন্তব্য ও হুমকি দেন। পরদিন রাতে আসিফ তার ফেসবুক পেজে লাইভে আসেন। লাইভে শফিক তুহিনের বিরুদ্ধে অবমাননাকর, অশালীন ও মিথ্যা বক্তব্য দেন। ভক্তদের উদ্দেশে বলেন, শফিক তুহিনকে যেখানেই পাবেন, সেখানেই প্রতিহত করবেন। তিনি উসকানি দিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর