Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেঘনায় পাওয়া দুই শ্রমিকের পরিচয় মিলেছে


২১ জানুয়ারি ২০১৯ ১৯:২০

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জে মেঘনা নদীতে ২০ শ্রমিক নিয়ে ডুবে যাওয়া ট্রলারের যে দুইজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে তাদের পরিচয় মিলেছে। এরা হলেন সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার গজাইল গ্রামের মইজউদ্দিন ছেলে রহমত আলী (৩৯) এবং পাবনার ভাঙ্গুড়া উপজেলার খানমরিচ ইউনিয়নের মুণ্ডুমালা গ্রামের লয়ান ফকিরের ছেলে রফিকুল ইসলাম (৩৭)।

গত ১৪ জানুয়ারি গভীর রাতে মুন্সীগঞ্জের মেঘনা নদীতে একটি তেলবাহী ট্যাংকারের ধাক্কায় মাটিবাহী ট্রলারটি ডুবে যায়। ওই ট্রলারে তখন ৩৪ জন শ্রমিক ছিলেন। তাদের মধ্যে ১৪ জন সাঁতারে পাড়ে উঠতে পারলেও ২০ জন নিখোঁজ ছিলেন।

ছয় দিন তল্লাশির পর রোববার (২০ জানুয়ারি) সকালে মুন্সীগঞ্জের গজারিয়া লঞ্চঘাটের কাছে মেঘনায় ভাসমান একটি মৃতদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস। রাতেই মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে এসে মৃতদেহটি রহমত আলীর বলে সনাক্ত করেন তার ভাই সোহেল রানা।

এছাড়া রোববার বেলা ১২টার দিকে গজারিয়া উপজেলার অদূরে চাঁদপুরের ষাটনল এলাকায় আরেকটি মৃতদেহ নদীতে ভাসমান অবস্থায় পাওয়া যায়। গভীর রাতে চাঁদপুর হাসপাতালের মর্গে গিয়ে তাকে রফিকুল ইসলাম হিসেবে সনাক্ত করেন তার চাচাতো ভাই সাইদুর রহমান।

রহমতের শরীরে জখমের চিহ্ন ছিল জানিয়ে অতিরিক্ত পুলিশ সুপার আশফাকুজ্জামান বলেন, ‘ধারণা করা হচ্ছে, ট্রলারের প্রোপেলারের আঘাতে এমনটি হয়েছে।’

রাতেরই লাশ দুটি স্বজনদের কাছে হস্তান্তর করে বাড়িতে পৌঁছানোর ব্যবস্থা করা হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

এখনও নিখোঁজ ১৮

মেঘনায় ট্রলার ডুবির ঘটনায় এখনও ১৮ জন নিখোঁজ রয়েছেন। স্বজনদের অভিযোগের ভিত্তিতে এদের তালিকা করেছে মুন্সীগঞ্জের স্থানীয় প্রশাসন।

বিজ্ঞাপন

নিখোঁজরা হলেন- পাবনার ভাঙ্গুড়া উপজেলার খানমরিচ ইউনিয়নের মুণ্ডুমালা গ্রামের গোলাই প্রামাণিকের ছেলে সোলেমান হোসেন, জব্বার ফকিরের ছেলে আলিফ হোসেন ও মোস্তফা ফকির, গোলবার হোসেনের ছেলে নাজমুল হোসেন-১, আব্দুল মজিদের ছেলে জাহিদ হোসেন, নূর ইসলামের ছেলে মানিক হোসেন, ছায়দার আলীর ছেলে তুহিন হোসেন, আলতাব হোসেনের ছেলে নাজমুল হোসেন-২, দাসমরিচ গ্রামের মোশারফ হোসেনের ছেলে ওমর আলী ও মান্নাফ আলী, তোজিম মোল্লার ছেলে মোশারফ হোসেন, আয়ান প্রামাণিকের ছেলে ইসমাইল হোসেন, সমাজ আলীর ছেলে রুহুল আমিন, মাদারবাড়িয়া গ্রামের আজগর আলীর ছেলে আজাদ হোসেন, চণ্ডিপুর গ্রামের আমির খান ও আব্দুল লতিফের ছেলে হাচেন আলী, রজব আলীর ছেলে শফিকুল এবং সিরাজ মিস্ত্রী।

সারাবাংলা/এসএমএন

ট্রলারডুবি মেঘনায় ট্রলার ডুবি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর