Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহজালালে স্বর্ণসহ যাত্রী গ্রেফতার


১৬ জানুয়ারি ২০১৮ ১২:২২

স্টাফ করেসপন্ডেন্ট
রাজধানী ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বর্ণসহ এক যাত্রীকে গ্রেফতার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। মো. আনোয়ার হোসেন নামে ওই যাত্রীর কাছ থেকে ৪ কেজি ২৮৬ গ্রাম ওজনের ৪৩টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এই স্বর্ণের আনুমানিক মূল্য ২ কোটি ১৪ লাখ ৩০ হাজার টাকা।
সোমবার (১৫ জানুয়ারি) রাতে এই ঘটনা ঘটে। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ড. মইনুল খান সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, রাতে সিঙ্গাপুর থেকে ওই যাত্রী বিমানবন্দরে এসে পৌঁছেন। সন্দেহ হলে গ্রিন চ্যানেল পার করার সময় তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। স্বর্ণ থাকার কথা অস্বীকার করলে তাকে তল্লাশি করা হয়। পরে তার শরীরে বিশেষভাবে লুকানো অবস্থায় ৪৩টি স্বর্ণের বার জব্দ করেছে শুল্ক গোয়েন্দা। আটক স্বর্ণের ওজন ৪ কেজি ২৮৬ গ্রাম। প্রতিটি বারের ওজন ৯৯.৭০ গ্রাম।
তিনি আরও জানান, স্বর্ণ পাচারকারীর বাড়ি রাজধানীর মোহাম্মদপুরে। তিনি এ বছর জানুয়ারিতে দুই বার ঢাকা-সিঙ্গাপুর যাতায়াত করেছেন। ২০১৭ সালে এই যাত্রী পাঁচবার বিদেশ গেছেন।
জিজ্ঞাসাবাদে স্বর্ণ পাচারকারী নিজেকে একজন লাগেজ ব্যবসায়ী হিসেবে পরিচয় দেন। আটক হওয়া স্বর্ণ রেজাউল নামের আরেক ব্যক্তির বলে তিনি দাবি করেন। তিনি সিঙ্গাপুরে যাতায়াতের টিকিট ও ৫০ হাজার টাকার বিনিময়ে এই স্বর্ণ বহন করছিলেন বলেও দাবি করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসআর/এনএস

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর