Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুদক’র ডাকে হাজির হননি সেই আবজালের ভাই, শ্যালক


২২ জানুয়ারি ২০১৯ ১৮:৪৩

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: দুর্নীতির দায়ে বরখাস্ত স্বাস্থ্য অধিদফতরের হিসাবরক্ষণ কর্মকর্তা আবজাল হোসেনের ভাই এবং শ্যালক দুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজির হননি। গত ১৬ জানুয়ারি দুদক’র উপপরিচালক শামসুল আলম তাদের তলব করে নোটিশ পাঠান।

নোটিশে সিন্ডিকেটের সঙ্গে জড়িত থেকে অবৈধভাবে শত কোটি টাকার সম্পদ অর্জনের অভিযোগে স্বাস্থ্য অধিদফতরের তৃতীয় ও চতুর্থ শ্রেণির ৫ কর্মচারীকে তলব করা হয়।

পাঁচজনই অসুস্থতার কারণ দেখিয়ে মঙ্গলবার (২২ জানুয়ারি) দুদক’র কাছে তিন সপ্তাহ সময় চেয়েছেন। সংস্থাটি জানায়, শিগগির তাদের আবারও তলব করে নোটিশ পাঠানো হবে।

যাদের তলব করা হয়েছিল তারা হলেন, ফরিদপুর টিবি হাসপাতালের ল্যাব অ্যাটেনডেন্ট বেলায়েত হোসেন, জাতীয় অ্যাজমা সেন্টারের হিসাবরক্ষক লিয়াকত হোসেন, স্বাস্থ্য অধিদফতরের গাড়িচালক রকিবুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের উচ্চমান সহকারী বুলবুল ইসলাম ও খুলনা মেডিকেল কলেজের অফিস সহকারী শরিফুল ইসলাম।

এর মধ্যে বেলায়েত হোসেন ও লিয়াকত হোসেন আবজালের ভাই এবং বাকি তিনজন তার শ্যালক।

এর আগে, গত ৯ জানুয়ারি দুদক’র এক নোটিশে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. কাজী জাহাঙ্গীর হোসেনসহ তিন কর্মকর্তাকে ১৪ জানুয়ারি দুদকে হাজির থাকতে বলা হয়। বাকি দুইজন কর্মকর্তা হলেন, স্বাস্থ্য অধিদফতরের পরিচালক এবং লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. আব্দুর রশীদ, সহকারী পরিচালক (বাজেট) ডা. আনিছুর রহমান।

আনিছুর রহমান নির্দিষ্ট দিনে দুদকে হাজির হন। তবে বাকি দুই কর্মকর্তা সময় চেয়েছেন। তাদের বিরুদ্ধে অভিযোগ, স্বাস্থ্য অধিদফতরে সিন্ডিকেট করে সীমাহীন দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ করে বিদেশে পাচার ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন। একই অভিযোগ আনা হয়েছে তৃতীয় ও চতুর্থ শ্রেণির ৫ জনের বিরুদ্ধেও।

বিজ্ঞাপন

এদিকে, দেশে-বিদেশে বিপুল পরিমাণ সম্পদের তথ্য পেয়ে স্বাস্থ্য অধিদফতরের হিসাবরক্ষণ কর্মকর্তা আবজাল হোসেনকে বরখাস্ত করা হয়েছে। গত ১০ জানুয়ারি দিনভর তাকে জিজ্ঞাসাবাদ করে দুদক। তিনিও এই সিন্ডিকেটের সঙ্গে জড়িত। দেশে এবং বিদেশে তার অঢেল সম্পদের তথ্য পেয়েছে দুদক।

সারাবাংলা/ইএইচটি/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর