Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিউ ইয়র্কে মুসলিমদের ওপর বোমা হামলার পরিকল্পনা: গ্রেফতার ৪


২৩ জানুয়ারি ২০১৯ ০৯:৩৪

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে একটি মুসলিম সম্প্রদায়কে লক্ষ্য করে বোমা হামলার ষড়যন্ত্র করার অভিযোগে চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের মধ্যে একজন কিশোরও রয়েছেন। বাকিরা হলেন, এনড্রিও(১৮), ভিনসেন্ট(১৯), ব্রায়ান(২০)। খবর বিবিসির।

পুলিশ জানায়, অভিযুক্তরা ঘরে তৈরি বোমা ব্যবহার করে স্থানীয় ইসলামবার্গে হামলার পরিকল্পনা করছিল। স্কুল পড়ুয়া ছাত্রের মাধ্যমে এই সম্ভাব্য হামলা সম্পর্কে জানতে পারে পুলিশ। আটক হওয়াদের মধ্যে অন্তত তিন জন স্কাউট সদস্য। তাদের বুধবার আদালতে হাজির করা হবে। সবার বিরুদ্ধে আগ্নেয়াস্ত্র ও ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়েছে।

পুলিশ আরও জানায়, গ্রিস ভিত্তিক একটি উগ্রপন্থী গ্রুপের সদস্য তারা। হামলার উদ্দেশ্যে তিনটি ঘরে তৈরি বোমা ছিল তাদের কাছে। এছাড়া, উদ্ধার করা হয়েছে বেশ কিছু আগ্নেয়াস্ত্র।

ইসলামবার্গ সম্প্রদায়ে পাহাড়ের পাশেই বিংহামটনে থাকে। মূলত আফ্রিকান আমেরিকানরা সেখানে বসতি গড়েছে। তাদের খুব শান্তিপ্রিয় গোষ্ঠী হিসেবে মনে করা হলেও অনেকের ধারণা সেখানে ইসলামি জঙ্গিদের প্রশিক্ষণ দেওয়া হয়।

২০০৭ সালে রবার্ট ডগরাট নামে টেনেসির এক বাসিন্দা ইসলামবার্গে একটি মসজিদ আগুনে জ্বালিয়ে দেওয়ার পরিকল্পনা করেছিল। তাকে দোষী সাব্যস্ত করে জেল দেওয়া হয়।

সারাবাংলা/এনএইচ

_____________________________
সবার আগে তথ্য পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: ‍Sarabangla/facebook

ইউটিউবে দেখুন ভিডিও প্রতিবেদন: Sarabangla/youtube

আমাদের ফলো করুন ইনস্টাগ্রাম ও টুইটারে
_____________________________

প্রতিবেদনটি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করুন।

নিউ ইয়র্ক সন্ত্রাসী হামলার পরিকল্পনা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর