Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সুনামগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হবে’


২৪ জানুয়ারি ২০১৯ ০১:৩৫

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

সুনামগঞ্জ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাওড় এলাকার প্রকল্পের বিষয়ে আন্তরিক উল্লেখ করে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, ‘প্রধানমন্ত্রী সবসময় হাওড়ের মানুষের খোঁজ খবর নেন। এ জন্য সুনামগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করার নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, ‘শেখ হাসিনা শুধু হাওড় নয়; পাহাড়ি অঞ্চলসহ দেশের বিভিন্ন পিছিয়ে পড়া এলাকার মানুষের কল্যাণে কাজ করতে চান।’ বুধবার (২৩ জানুয়ারি) বিকেলে সুনামগঞ্জ জেলা যুবলীগের দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এ কথা বলেন।

বিজ্ঞাপন

পরিকল্পনা মন্ত্রী বলেন, ‌‘ হাওড় এলাকার মানুষের কষ্ট তিনি বুঝেন। এ জন্য নেত্রী আমাদের সততার সঙ্গে পরিশ্রম করার পরামর্শ দিয়েছেন।’

তিনি বলেন, দেশের বর্তমানে প্রবৃদ্ধি ৮ এর কাছাকাছি আছে, এটা একটা বিশাল সাফল্য বর্তমান সরকারের। প্রধানমন্ত্রীর নেতৃত্বে ধারাবাহিকভাবে জিডিপির প্রবৃদ্ধি বৃদ্ধি পাচ্ছে। আমরা এখানে থাকতে চাই না, আমরা এটাকে আট থেকে নয়ে, নয় থেকে দশে পৌঁছাতে চাই। এটা সম্ভব, যারা অর্থনীতি নিয়ে গবেষণা করে তারা বলছে এটা সম্ভব।

জেলা যুবলীগের আহ্বায়ক খায়রুল হুদা চপলের সভাপতিত্বে এ অনুষ্ঠানে সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহকেও সংবর্ধনা দেয়া হয়। অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুট, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট বেলাল হোসেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা চেয়ারম্যান হাজী আবুল কালাম, জেলা রেড ক্রিসেন্টের সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট মতিউর রহমান পীর, সিনিয়র যুবলীগ নেতা নজরুল ইসলাম, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আসাদুজ্জামান সেন্টু, যুগ্ম আহ্বায়ক খন্দকার মঞ্জুর আহমেদ, জেলা যুবলীগ নেতা নূরুল ইসলাম বজলু, দক্ষিণ সুনামগঞ্জ যুবলীগের সভাপতি অ্যাডভোকেট বুরহান উদ্দিন দোলন, অ্যাডভোকেট আজাদুল ইসলাম রতন বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানটি যৌথভাবে সঞ্চালনা করেন যুবলীগ নেতা সবুজ কান্তি দাস ও রনজিত চৌধুরী রাজন।

সারাবাংলা/এমএইচ

পরিকল্পনামন্ত্রী সুনামগঞ্জ

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর